Coromandel Express Train Accident Updates: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৫০, জখম ৩৫০
Photo Credits: ANI

বালাসোর: শুক্রবার সন্ধ্যা ভয়াবহ দুর্ঘটনা হয়েছে চেন্নাইগামী ১২৮৪১ ডাউন করমণ্ডল এক্সপ্রেসের (Derailment of 12841 Shalimar - Chennai Coromandel Express)। এখনও পর্যন্ত মর্মান্তিক এই দুর্ঘটনায় কমপক্ষে ৫০ জনের মৃত্যু হয়েছে (50 feared dead) এবং ৩৫০ জনের বেশি মানুষকে জখম অবস্থায় এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়েছে বলে রেল সূত্রে জানা গেছে।

তবে জখম হওয়া মানুষের সংখ্যা এতটাই বেশি যে সবাইকে অ্যাম্বুল্যান্সে (ambulances) করে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না বলে স্থানীয় সূত্রে খবর। এর ফলে জখমদের উদ্ধার করে বাস করে পাঠাতে হচ্ছে। বিভিন্ন কারণে আরও মানুষের মৃত্যুর আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

শালিমার স্টেশন থেকে ছেড়ে গিয়ে ওড়িশার বালাসোরের কাছে বাগানাহা বাজারে সন্ধ্যায় সাতটা নাগাদ ট্রেনটির একটি মালগাড়ির সঙ্গে ধাক্কা হয়। খবর পাওয়ার পরেই দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে স্থানীয় প্রশাসন ও রেল কর্তৃপক্ষ। যদিও দুর্ঘটনার কিছুক্ষণ পরেই এপ্রসঙ্গে রেলওয়ের মুখপাত্র অমিতাভ শর্মা বলেন, "সন্ধ্যা সাতটা নাগাদ বালেশ্বরের কাছে শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসের ১০-১২টি বগি লাইনচ্যুত হয়ে উলটো দিকের রেল লাইনে গিয়ে পড়ে। এর কিছুক্ষণ বাদেই যশবন্তপুর থেকে হাওড়াগামী ট্রেন এসে লাইনচ্যুত কামরাগুলিতে ধাক্কা মারে। এর ফলে আরও ৩-৪টি কামরা লাইনচ্যুত হয়।"

দেখুন ভিডিয়ো:

ইতিমধ্যে রেলওয়ের তরফে বালাসোর, খড়গপুর, শালিমার ও হাওড়ার হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে সেগুলিতে ফোন করে দুর্ঘটনা সংক্রান্ত খবর নেওয়া যাবে। আরও পড়ুন: Odisha Coromandel Express Accident: ওড়িশায় দুর্ঘটনার কবলে করমণ্ডল এক্সপ্রেস, দেখুন দুর্ঘটনাস্থলের ভিডিয়ো

হেল্পলাইন নম্বর:

হাওড়া- ০৩৩-২৬৩৮২২১৭, খড়গপুর- ৮৯৭২০৭৩৯২৫ ও ৯৩৩২৩৯২৩৩৯, বালাসোর- ৮২৪৯৫৯১৫৫৯ ও ৭৯৭৮৪১৮৩২২ এবং শালিমার- ৯৯০৩৩৭০৭৪৬