Arnab Goswami Granted Bail: সাংবাদিক অর্ণব গোস্বামীকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট
পুলিশি হেপাজতে অর্ণব গোস্বামী(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১১ নভেম্বর: বুধবার সুপ্রিম কোর্ট সাংবাদিক অর্ণব গোস্বামীকে (Arnab Goswami) জামিন দেয়। রিপাবলিক টিভি (Republic TV) সম্পাদক-প্রধানকে গত সপ্তাহে মহারাষ্ট্র পুলিশ আত্মহত্যায় প্ররোচনার মামলায় গ্রেফতার করেছিল। জামিনের আদেশ ঘোষণার সময় বেঞ্চ অর্ণবের পরামর্শে ৫০,০০০ টাকার জামিন বন্ড জমা দিতে বলে।

আজ বিচারপতি চন্দ্রচূড় বলেছেন, ‘বম্বে হাইকোর্ট রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী সহ তিন অভিযুক্তকে জামিন না দিয়ে ভুল করেছে। তাঁদের ৫০ হাজার টাকার বন্ডে অন্তর্বর্তী জামিন দেওয়া হচ্ছে। পুলিশ কমিশনারকে অবিলম্বে এই নির্দেশ অনুসারে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। অর্ণব গোস্বামীকে জামিন দেওয়া হল। আবেদনকারীদের তদন্তে সহযোগিতা করতে বলা হচ্ছে। জেল সুপারের কাছে ব্যক্তিগত বন্ড জমা দেওয়া হোক।’ আরও পড়ুন, শিক্ষকদের শূন্য পদে আগামী দু'মাসের মধ্যেই নিয়োগ, হবে টেট পরীক্ষাও, জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

উল্লেখ্য, ৫৩ বছরের ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েকের আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে বুধবার সাতসকালে মহারাষ্ট্র পুলিশের রায়গড় ইউনিট অর্ণব গোস্বামীকে তাঁর বাড়ি থেকে প্রথমে আটক ও পরে গ্রেপ্তার করে। ২০১৮ সালের ৫ মে আলিবাগের বাড়িতে ঝুলন্ত অবস্থায় মা ও ছেলের দেহ উদ্ধার হয়েছিল। সুইসাইড নোটে অর্ণব গোস্বামী ছাড়া আরও ২ জনের নাম ছিল। তাঁরা হলেন ফিরোজ শেখ ও নীতেশ সারদা। অন্বয় নাইক নোটে লিখেছিল, অর্ণব ও বাকি দু'জন ৫ কোটি ৪০ লাখ টাকা দেননি। সেই টাকা না পেয়ে আর্থিক সমস্যায় পড়েছিলেন তিনি। এর ভিত্তিতেই ১৪ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছিল আদালত।