Army To Buy Sig 716 Assault Rifles: ৭২ হাজার Sig Sauer 716 অ্যাসল্ট রাইফেলের অর্ডার দিতে চলেছে সেনা
Sig 716 Assault Rifles (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১২ জুলাই: চিনের সঙ্গে সীমান্ত বিরোধের মধ্যেই ভারতীয় সেনা অ্য়ামেরিকাকে ৭২ হাজার Sig Sauer 716 অ্যাসল্ট রাইফেলের অর্ডার দিতে চলেছে। এর আগে প্রথম ব্যাচে ৭২ হাজার রাইফেল ডেলিভারি করা হয়ে গেছে। নর্দান কমান্ড এবং অন্যান্য অপারেশনাল অঞ্চলে সেনাবাহিনীর ব্যবহার করবে এই রাইফেল।

প্রতিরক্ষা মন্ত্রকের একটি সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছে, "সশস্ত্র বাহিনীর ব্যবহারের জন্য আমরা আরও ৭২ হাজার রাইফেল অর্ডার দিতে যাচ্ছি।" সন্ত্রাস বিরোধী অভিযান শক্তিশালী করতে ভারতীয় সেনা প্রথম লটে Sig Sauer 716 অ্যাসল্ট রাইফেল পেয়েছিল। খুব দ্রুততার সঙ্গে এই রাইফেল কেনা হয়। আরও পড়ুন: Sino-India Standoff: 'দেশের সমস্ত জমি সুরক্ষা বাহিনীর দখলে রয়েছে', লাদাখ প্রসঙ্গে বললেন আইটিবিপি-র ডিজি এসএস দেশওয়াল

নতুন এই রাইফেল সেনাবাহিনী ব্যবহার করবে। বর্তমানে সেনা অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে তৈরি ইনসাস রাইফেলের ব্যবহার করে। পরিকল্পনা অনুযায়ী সন্ত্রাসবাদ বিরোধী অভিযান এবং নিয়ন্ত্রণ রেখার মোতায়েন জওয়ানদের জন্য প্রায় দেড় লাখ রাইফেল আমদানি করা হয়েছিল। বাকি বাহিনীকে AK-203 রাইফেল দেওয়া হবে, যা আমেঠির কারখানায় তৈরি হবে। রাশিয়া ও ভারত এই কারখানা যৌথভাবে তৈরি করেছে। যদিও দুই পক্ষের বেশ কয়েকটি প্রক্রিয়াগত সমস্যার কারণে প্রকল্পের কাজ এখনও শুরু হয়নি।