পাঁচ অনুপ্রবেশকারীর মৃতদেহ পাকিস্তানকে ফেরত নিতে বলল ভারত, মুখে কুলুপ ইসলামাবাদের
Image Used for Representational Purpose | (Photo Credits: PTI)

শ্রীনগর, ৪ জুলাই:  জম্মু-কাশ্মীর (Kashmir) এখন থমথমে। পর্যটকরা যে যার ফিরে যাচ্ছেন। ইরফান পাঠান সহ যে সব ভিন রাজ্যের ক্রিকেটাররা জম্মু-কাশ্মীরের হয়ে ক্রিকেট খেলেন, তাদেরও উপত্যকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। জম্ম-কাশ্মীর জুড়ে আগের চেয়ে অনেক সেনা মোতায়েনের পর এখন উপত্যকা জুড়ে ভারী বুটের শব্দ। এমন একট সময় পাকিস্তানকে তাদের পাঁচ অনুপ্রবেশকারীর মৃতদেহ ফেরত নিতে বলল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে ভারতীয় সেনার গুলিতে নিহত হয়েছিল এই পাঁচ পাক অনুপ্রবেশকারী।

ভারতের দাবি, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (BAT)-এর পাঁচজন ভারতে প্রবেশ করে কেরান সেক্টরে হামলার ছক কষেছিল। পাকিস্তানি সেনাবাহিনী সাদা পতাকার সঙ্গে আগের বার গুলিতে নিহত দেহগুলি নিয়ে গিয়েছে।  আরও পড়ুন-নেতাজিনগর দম্পতি খুন: বিহারে আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার মূল অভিযুক্ত, উদ্ধার লুঠ করা টাকা-গয়না

শান্তির বার্তা দিয়ে ওই পাঁচটি দেহ পাকিস্তানকে ফেরত নিতে বলা হয়েছে। কিন্তু পাক সেনা বা সরকারের তরফে এখনও সদর্থক কোনও বার্তা এসে পৌঁছয়নি। বরং সীমান্তে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলাগুলি চালানো অব্যাহত রেখেছে পাকিস্তান।

সংবাদমাধ্যমে প্রকাশ, প্রথমে জম্মু পরিদর্শনে যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরে কাশ্মীরে। তবে, তিনি কবে আসছেন এখনও পর্যন্ত জানা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কাশ্মীর পরিদর্শন করে গিয়েছেন তিনি। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল-সহ উচ্চ পদস্থ গোয়েন্দা আধিকারিকরা কাশ্মীরে এসে সেনার সঙ্গে বৈঠক করেছেন।