নেতাজিনগর দম্পতি খুন: বিহারে আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার মূল অভিযুক্ত, উদ্ধার লুঠ করা টাকা-গয়না
mage used for representational purpose

কলকাতা, ৪ অগাস্ট: নেতাজিনগরে দম্পতি খুন কাণ্ডে বড় সাফল্য কলকাতা পুলিশের। গ্রেফতার মূল অভিযুক্ত মহম্মদ হামরুজ। শনিবার রাতে তাঁকে বিহারের কাটিহারে এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। হামরুজের কাছ থেকে উদ্ধার হয়েছে লুঠ করা টাকা ও গয়নার একাংশ। দম্পতির মৃতদেহ উদ্ধারের পর পুলিশ তদন্তে নেমে বাড়ির রঙের মিস্ত্রী মহম্মদ হামরুজকে মূল অভিযুক্ত হিসেবে সন্দেহ করে। কিন্তু হামরুজের কিছুতেই খোঁজ মিলছিল না।

কলকাতায় যে ভাড়া বাড়িতে হামরুজ থাকত, সেখানে গিয়ে পুলিশ জানতে পারে সে বিহারে তার বাড়িতে গিয়েছে। বিহারে খোঁজ নিয়ে দেখা যায় সে তার বাড়িতে নিয়ে। এরপর পুলিশের সন্দেহ আরও বাড়ে। হামরুজের আত্মীয়স্বজনদের বাড়িতে এরপর শুরু হয় খোঁজখবর। সে সময়েই কাটিহারে এক আত্মীয়ের বাড়িতে পাওয়া যায় পলাতক হামরুজকে। আরও পড়ুন-৯০ বছরের বৃদ্ধাকে ধর্ষণ ২৫ বছরের যুবকের

পুলিশ সূত্রে খবর, অপরাধের পরে কলকাতা থেকে পালিয়ে নিজের বাড়িতে না গিয়ে কাটিহারে ওই আত্মীয়ের বাড়িতে গা ঢাকা দিয়েছিল দিনমজুর হামরুজ। তাকে কলকাতায় আনা হচ্ছে।

প্রসঙ্গত, বাঁশদ্রোণী বাজারের কাছে পাঁচ কাঠা জায়গার উপর একটি বাড়িতে থাকতেন নিঃসন্তান দম্পতি। গত ২৯ জুলাই নেতাজিনগরে নিজের বাড়িতে খুন হন দিলীপ মুখোপাধ্যায় (৭১) ও তাঁর স্ত্রী স্বপ্না মুখোপাধ্যায় (৬৫)। তদন্তে নেমে গোয়েন্দারা প্রায় নিশ্চিত ছিলেন, লুঠের জন্যই খুন করা হয়েছে বৃদ্ধ দম্পতিকে।