বেপরোয়া বাইকের ধাক্কায় অটো ক্ষতিগ্রস্ত, প্রতিবাদ করায় তিন ছাত্রের মারধরে মৃত্যু চালকের
প্রতীকী ছবি (Photo Credit: PTI)

চেন্নাই, ২৫ সেপ্টেম্বর: বেপরোয়া গাড়ির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছিল অটো। এই দেখে তিন স্কুল ছাত্রকে একটু বকাবকি করেন ওই অটোচালক। অভিযোগ, তারপরই অটোচালকে চূড়ান্ত হেনস্তা করে তিন ছাত্র। এই হেনস্তা সহ্য করতে পারেননি অটোচালক দিলীপ কুমার, বাড়ি ফেরার পথেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। বুধবার সন্ধ্যায় মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর চেঙ্গালপট্টু এলাকায়। জানা গিয়েছে, বছর ৩৫-এর দিলীপ কুমার সারাদিনের কাজ শেষে অটো নিয়ে চেঙ্গালপট্টুর বাড়িতে ফিরছিলেন। সন্ধ্যায় গাড়ির চাপ এমনিতেই বেশি থাকে। তিন ছাত্র বেপরোয়া গতিতে বাইক চালাচ্ছিল। প্রথমবার তাঁকে ওভারটেকও করে যায়। পরেরবার নিয়্ন্ত্রণ রাখতে না পেরে তাঁরা অটোর পিছনে বেমক্কা ধাক্কা মারে।

এই ঘটনার পর তিন ছাত্রকেই বেপরোয়া গতির জন্য সামান্য বকা দেন দিলীপ কুমার। ছাত্রদের বাইকের ধাক্কায় তাঁর অটোতে গভীর স্ক্র্যাচ পড়ে গিয়েছিল। তিনি এই কারণে ক্ষতিপূরণ দাবি করেন। অভিযোগ, এই শুনেই মারমুখী তিন ছাত্র ওই অটোচালকের দিকে তেড়ে আসে। তাঁকে চূড়ান্ত হেনস্তা করে। রাস্তায় ফেলে পাথর ও গাছের গুঁড়ি দিয়ে বেধড়ক মারধর করে। মাথায় আঘাত পেয়ে যেই না দিলীপবাবু মাটিতে লুটিয়ে পড়েন, প্রায় সঙ্গে সঙ্গেই সেখান থেকে নিজের বাইক নিয়ে চম্পট দেয় এক ছাত্র, বেগতিক বুঝে বাকিরাও তাকে অনুসরণ করে। পথচারীরাই গোটা ঘটনাটি থানায় জানালে পুলিশ এসে গুরুতর আহত অটোচালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। প্রায় বেঘোর অবস্থায় বুকে ব্যাথা নিয়ে স্থানীয় চেঙ্গলপেট হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিছুক্ষণের মদ্যেই ওই অটোচালকের মৃত্যু হলে কর্তব্যরত চিকিৎসকরা পুলিশকে জানান, মারধরের কারণেই হৃদরোগে আক্রান্ত হয়ে ওই চালকের মৃত্যু হয়েছে। এরপরেই একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পুলিশ। আরও পড়ুন-চিন্ময়ানন্দের থেকে মোটা অংকের তোলা আদায়ের চেষ্টার অভিযোগ , গ্রেপ্তার উত্তরপ্রদেশের আইনের ছাত্রী

এরপরেই দিলীপ কুমারের অটোর খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ, পরে আলাপাক্কাম এলাকায় সেটির খোঁজ মেলে। পরে রাস্তার সিসিটিভি ফুটেজ দেখে তিনি অভিযুক্তকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়।