AN-32 Aircraft Located: খোঁজ মিলল বায়ুসেনার নিখোঁজ আন্তোনভ–৩২ বিমানের
এএন-৩২((Photo Credits: PTI)

গুয়াহাটি, ১১ জুন, ২০১৯:  অবশেষে খোঁজ মিলল। নিখোঁজ হওয়ার আট দিনের মধ্যেই পাওয়া গেল  বায়ুসেনার (IAF)নিখোঁজ বিমান আন্তোনাভ-৩২(AN-32)।গত ৩ জানুয়ারি অসম থেকে অরুণাচল প্রদেশ যাওয়ার পথে নিখোঁজ হয়েছিল বিমানটি। তারপর থেকে জল, স্থল, আকাশ এমনকী মহাকাশ থেকেও নজরদারি চালিয়ে হদিশ মিলছিল না বিমানটির। প্রায় আট দিন পরে অরুণাচল প্রদেশের(Arunachal Pradesh)  লিপোয় দেখা মিলেছে বিমানটির। বায়ুসেনার পক্ষ থেকে টুইট করে নিখোঁজ এএন–৩২–র সন্ধান পাওয়ার খবর জানানো হয়েছে।

অরুণাচল প্রদেশের উত্তর লিপো থেকে ১৬ কিলোমিটার দূরে পড়ে থাকতে দেখা গিয়েছে বিমানটিকে। বায়ুসেনার মিগ–১৭ (Mig-17)হেলিকপ্টার সন্ধান চালানোর সময় বিমানটিকে লিপোর ১৬ কিলোমিটার দূরে টাটোর উত্তর–পূর্ব দিকে দেখা গিয়েছে। সেখানো পৌঁছনোর চেষ্টা করছে বায়ুসেনা। আরও পড়ুন, মুখ পুড়লো যোগীর, ধৃত সাংবাদিককে মুক্ত করার নির্দেশ শীর্ষ আদালতের

গত ৩ জুন অসমের (Assam)জোরহাট থেকে অরুণাচলে যাওয়ার পথে নিখোঁজ হয়ে যায় বিমানটি। টানা সাতদিন ধরে বিমানটির খোঁজে সন্ধান চালিয়েছে বায়ুসেনা, নৌসেনা এবং ইসরো। বিমানটিতে মোট ১৩ জন যাত্রী ছিল। তাঁরা এখনও বেঁচে আছেন কিনা সেসম্পর্কে কোনও তথ্য জানা যায়নি।