Total Lockdown In India: লকডাউন চলাকালীন দুধের অভাব হবে না, জানিয়ে দিলেন আমূলের ম্যানেজিং ডিরেক্টর
আমূল দুধ(Photo Credit: PTI)

আনন্দ, ২৫ মার্চ: করোনাভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরেই নিত্যপ্রয়োজনীয় দরব্যের জোগান নিয়ে জনমনে আতঙ্ক দেখা দেয়। পরিস্থিতি বিবেচনা করে বিবৃতি দিয়ে দেশবাসীকে আশ্বস্ত করল আমূল। জানানো হল, লকডাউন চলাকালীন ডেয়ারি দ্রব্যের কোনও অভাব হবে না। গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন লিমিটেডের তরফে এই বক্তব্য রাখা হয়। বলা হয়, দুধ মিলবে প্রতিদিনই। নরেন্দ্র মোদির জাতির উদ্দেশ্যে ভাষণের পরেপরেই এক ভিডিও বার্তায় আমূলের (Amul) ম্যানেজিং ডিরেক্টর আরএস সোধি বলেন, “আগামী ২১ দিনে ডেয়ারি দ্রব্যের কোনও আকাল হবে না।”

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন। আমি জনগণকে আশ্বস্ত করেছি দেশে দুগ্ধজাত দ্রব্যের কোনও অভাব হবে না। কেননা প্রতিদিন তিন কোটি লিটার দুধ প্রক্রিয়াজাত হয় এই সমবায়ে।” মঙ্গলবার লকডাউন ঘোষণার সময়ই নরেন্দ্র মোদি বলেছিলেন, কার্ফিউ চলাকালীন সমস্ত জরুরি পরিষেবা প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পাওয়া যাবে। আরও পড়ুন- Coronavirus Death Toll In India Rises To 11: মারণ ভাইরাসের গ্রাসে ১১টি প্রাণ, সাতসকালেই মাদুরাইতে মৃত কোভিড পজিটিভ রোগী

এক টুইট বার্তায় নরেন্দ্র মোদি জানান, আমার দেশবাসীকে বলছি আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। প্রয়োজনীয় দ্রব্য, ওষুধপত্র পাওয়া যাবে। এই পরিষেবা অব্যাহত রাখতে কেন্দ্রের সঙ্গে কাঁধেকাঁধ মিলিয়ে কাজ করবে রাজ্যগুলি। আবার একসঙ্গেই কোভিড-১৯ এর বিরুদ্ধে মোকাবিলা জারি রাখব। আর স্বাস্থ্যবান ভারত গড়ার লক্ষ্যে এগিয়ে যাব। দোকানের সামনে ভিড় করে আরও সংক্রমণের সমস্যা বাড়াচ্ছেন। একেবারেই আতঙ্কিত হবেন না আতঙ্ক ছড়াবেন না। দয়া করে ঘরে থাকুন। আমি পুনরায় বলছি, নিত্যপ্রয়োজনীয় জরুরি পরিষেবা সুলভ করতে কেন্দ্র রাজ্য একসঙ্গেই কাজ করছে।