Amit Shah Health Update: সংসদের অধিবেশনের আগে মেডিকেল চেক-আপের জন্যই ভর্তি অমিত শাহ, জানাল এইমস
অমিত শাহ (Photo: ANI)

নতুন দিল্লি, ১৩ সেপ্টেম্বর: গতরাতেই দিল্লির এইমস-এ (AIIMS) ভর্তি হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ হাসপাতালের তরফে জানানো হয়েছে, আসন্ন সংসদের অধিবেশনের আগে সম্পূর্ণ মেডিকেল চেক-আপের জন্যই তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (এইমস) ভর্তি করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে হাসপাতালের মিডিয়া ও প্রোটোকল বিভাগ জানিয়েছে. "করোনা মুক্ত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ৩০ অগাস্ট এইমস থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। পরামর্শ অনুযায়ী, এখন সংসদ অধিবেশনে যোগ দেওয়ার হওয়ার আগে তাঁকে ১-২ দিনের জন্য একটি সম্পূর্ণ মেডিকেল চেকআপের জন্য ভর্তি করা হয়েছে।"

২ অগাস্ট টুইট করে নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ। যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁদের আইসোলেশনে থাকার পাশাপাশি কোভিড টেস্ট করোনার আবেদন করেছিলেন। করোনা চিকিৎসায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন স্বরাষ্ট্রমন্ত্রীকে। ১৪ অগাস্ট তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কয়েকদিন হোম আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছিলেন। পরে ১৮ অগাস্ট তাঁকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়। আরও পড়ুন: Amit Shah Admitted to AIIMS: শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

গতকাল রাত ১১ টার দিকে তাঁকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়। সূত্র জানিয়েছে যে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠলেও শ্বাসকষ্টে ভুগছেন শাহ। এএমস হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে তিনি ভর্তি রয়েছেন।