Amarnath Yatra Resumes: হড়পা বানের আতঙ্ক কাটিয়ে আবারও শুরু হল অমরনাথ যাত্রা
Amarnath Yatra

জম্মু, ১১ জুলাই: মেঘ ভাঙা বৃষ্টি ও হড়পা বানের আতঙ্ক (Cloudburst Incident) কাটিয়ে আবারও শুরু হল অমরনাথ যাত্রা (Amarnath Yatra 2022)। দুর্ঘটনার পরে আংশিকভাবে স্থগিত করা হয়েছিল যাত্রা। সোমবার সকালে নুনওয়ান-পাহালগামের দিক থেকে আবার শুরু হয়েছে যাত্রা। জম্মু বেস ক্যাম্প থেকে অমরনাথ তীর্থযাত্রীদের একটি নতুন দল যেতে শুরু করেছে। এক তীর্থযাত্রী বলেন, "আমরা শক্তিতে পরিপূর্ণ এবং বাবার দর্শন ছাড়া ফিরে যাব না। আমরা খুশি যে যাত্রা আবারও শুরু হয়েছে। সিআরপিএফ এবং অন্যান্য কর্মীরা আমাদের নিরাপদে এগিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।"

বালতাল বেস ক্যাম্প থেকে এখনও যাত্রা শুরু হয়নি। সেখানে তীর্থযাত্রীরা যাত্রা শুরুর জন্য অপেক্ষা করছেন। বালতাল এবং নুনওয়ান উভয় দিক থেকেই হেলিকপ্টার পাওয়া যাবে। আরও পড়ুন: JEE Main Result 2022: জয়েন্ট এন্ট্রান্স মেন সেশন ১ পরীক্ষার ফল প্রকাশ হল, রেজাল্ট জানুন jeemain.nta.nic.in থেকে

শুক্রবার অমরনাথের গুহা মন্দিরের কাছে একটি মেঘ ভাঙা বৃষ্টির জেরে হড়পা বানে ১৬ জনের মৃত্যু হয়েছে। কমপক্ষে ৩৬ নিখোঁজ রয়েছেন। ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নীচে আটকে থাকা নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে কাজ করছে এনডিআরএফ-র কর্মীরা। সাহায্য নেওয়া হচ্ছে পুলিশ কুকুরের। প্রশাসনের আশঙ্কা হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। রবিবার জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা পাহালগামের একটি বেস ক্যাম্প পরিদর্শন করেন এবং তীর্থযাত্রীদের সঙ্গে দেখা করেন।