Google CEO Sundar Pichai: কোভিড-১৯ এর লড়াইয়ে ভারতীয় এনজিও-কে ৫ কোটির অনুদান দিলেন গুগল সিইও সুন্দর পিচাই
সুন্দর পিচাই (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৩ এপ্রিল: গুগলের তরফে আগেই ৫ কোটির অনুদান মিলেছিল। ফের করোনা ত্রস্ত ভারত পেল ৫ কোটির অনুদান। এবার অনুদান দিলেন গুগল ও অ্যালফাবেট সিইও সুন্দর পিচাই (Google CEO Sundar Pichai)। দেশজুড়ে লকডাউনের জেরে দিন আনি দিন খাই মানুষের পকেটে টাকা নেই পেটে খাবার নেই। সরকারি অর্থ সাহায্যে দিন গুজরান করা মুশকিল হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে গুগল কর্তা সুন্দর পিচাইয়ের আর্থিক সহযোগিতা ভারতের দরিদ্র সাধারণের জন্য দারুণ কার্যকরী তাতে কোনও সন্দেহ নেই। পাল্টা টুইটে গিভ ইন্ডিয়া সুন্দর পিচাইকে ধন্যবাদ দিতেও ভোলেনি।

উল্লেখ্য, গিভ ইন্ডিয়া দেশের গরিব গুর্ব মানুষের হাতে এই আকালের দিনে টাকা পৌঁছে দিতে ১২ কোটির লক্ষ্যমাত্রা রেখেছে। এই টাকা জোগাড় হয়ে গেলেই দরিদ্র সাধারণের হাতে তা পৌঁছে দেওয়া হবে। গত মাসেই পিচাই ঘোষণা করেছিলেন সংস্থার তরফে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ী, স্বাস্থ্যকর্মীরা যাঁরা কোভিড-১৯ তাড়াতে সামনের সারিতে থেকে লড়াই করছেন, তাঁদের সাহায্যার্থে ৮০০ মিলিয়ন ডলার দেওয়া হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকেও এই মর্মে ২৫০ মিলিয়ন মার্কিন ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে গুগল। এছাড়াও ১০০-র বেশি সরকারি সংস্থা কোভিড-১৯ প্রতিরোধের খবর স্থানীয় এলাকায় সরবরাহ করছে। আরও পড়ুন- Lord Shiva Idol Drinking Milk?: লকডাউনের বাজারে শিবলিঙ্গ দুধ খাচ্ছে? গুজব রটতেই গ্রেপ্তার ১৩

এদিকে পিচাই এক বিবৃতিতে জানিয়েছেন, “গত মাসেই ২৫ মিলিয়ন মার্কিন ডলারের অনুদান গোষণা করা হয়েছে। জনসেবা মূলক প্রচার চালাতে এছাড়াও ২০ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হয়েছে বিভিন্ন এনজিও-কে। বিশ্বজুড়ে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের সাহায্যার্থে গুগল ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। আগেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।”