Coronavirus In Kerala: কেরালায় করোনাভাইরাস আক্রান্তরা সুস্থ আছেন, ৩ জনকেই হাসপাতাল থেকে ছাড়া হল
করোনা ভাইরাস (Photo Credit: IANS)

কোচি, ২০ ফেব্রুয়ারি: কেরালার করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত তিনজনই সুস্থ হয়েছেন। দক্ষিণ ভারতের রাজ্যের নোডাল অফিসার ডক্টর অমর ফেটিলের বিবরণ অনুসারে এই তথ্য প্রকাশ্যে এসেছে। প্রথম জনকে আগেই ছেড়ে দেওয়া হয়েছে। বাড়িতে থাকলেও ১৫ দিনের জন্য জনবিচ্ছিন্ন অবস্থাতেই তাঁকে রাখা হয়েছে। করোনাভাইরাস আক্রান্ত তিন রোগীর দুজন পুরুষ ও একজন মহিলা। তাঁরা উহানে পড়াশোনার জন্যই ছিলেন। ১৩ তারিখে করোনাভাইরাস থেকে সেরে ওঠা একজন রোগীকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। উহান থেকে ফেরার পর ওই ব্যক্তিকে পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষায় সন্দেহজনক ভাইরাসের উপস্থিতি টের পেয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসা চলাকালীন ফের পরীক্ষা হলে দুটিতেই আর করোনার জীবাণু মেলেনি। তারপর তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

ওই রোগী কেরালার আলাপ্পুঝা মেডিক্যাল কলেজে ভর্তি ছিলেন। এদিকে করোনাভাইরাসে (Coronavirus) 'তালাবন্দি' চিনে মৃত্যুমিছিল এখনও অব্যাহত। লাফিয়ে বাড়ছে মহামারীতে আক্রান্ত এবং সেইসঙ্গে মৃতের সংখ্যা। WHO-জানিয়েছে, নভেল করোনাভাইরাসের প্রকোপ এখনও নিয়ন্ত্রণে আসেনি। রবিবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭৭০। গতকাল থেকে আজ অব্দি আরও শ'খানেক মানুষ জন মারা গেছে। রবিবার মৃতের সংখ্যা ছিল অন্তত ১৬০০। মহামারীতে মৃতের এই সংখ্যাটা শুধুমাত্র চিনের (China) হুবেই (Hubei) শহরেরই। সব মিলিয়ে চিনের সঙ্গে গোটা বিশ্বেই উদ্বেগ বাড়ছে। মৃতের সংখ্যার দিক থেকে সার্সকে অনেক আগেই ছাপিয়ে যায় করোনা ভাইরাস। এখনও পর্যন্ত চিনের দেশজজুড়ে ২,০৪৮ জনের মধ্যে নতুন করে করোনা ভাইরাস পাওয়া গেছে। যারমধ্যে ১,৯৩৩ জন শুধুমাত্র হুবেই শহরেই আক্রান্ত। মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০, ৫৪৮। আরও পড়ুন-Nirbhaya Rape and Murder Case: জেলের দেওয়ালে মাথা ঠুকে কপাল ফাটাল নির্ভয়ার ধর্ষক খুনি বিনয় শর্মা

চিন বাসিন্দাদের নিজস্ব গাড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। সম্প্রতি একটি বেসরকারি রিপোর্টে দাবি করা হয়েছিল, চিন সরকার সব খবর বাইরে আসতে দিচ্ছে না। ফলে সঠিক খবর জানা কিছুটা দুষ্কর হয়ে পড়ছে। যখন ৩০০ জন মারা গিয়েছিল, তখনই আসলে ২৫ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। বেজিং সরকার অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছে।