COVID Test Before Parliament’s Monsoon Session: সংসদে বর্ষাকালীন অধিবেশন শুরুর আগে প্রত্যেক সাংসদদের হবে কোভিড টেস্ট
রাজ্যসভা (Photo credit: IANS)

নতুন দিল্লি, ১৩ সেপ্টেম্বর: দিন কয়েক পর শুরু হবে সংসদের (Parliament) বর্ষাকালীন অধিবেশন (Monsson Session)। করোনাকালে (COVID-19) সংসদে প্রবেশ করা নিয়ে ঝুঁকি রয়েছে প্রবল। তাই অধিবেশন শুরু হওয়ার ৭২ ঘণ্টা আগে সকল সাংসদদের (MP's) মেডিক্যাল চেকআপ করা হবে। রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুর কোভিড টেস্ট (COVID Test) ইতিমধ্যে হয়ে গেছে। অধিবেশনে অংশগ্রহণকারী সকল সাংসদদের কোভিড টেস্ট করতে হবে। যাদের রিপোর্ট নেগেটিভ আসবে একমাত্র তাদেরই অধিবেশনে অংশগ্রহণ করতে দেওয়া হবে।

এদিকে গতরাতেই দিল্লির এইমস-এ (AIIMS) ভর্তি হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ হাসপাতালের তরফে জানানো হয়েছে, আসন্ন সংসদের অধিবেশনের আগে সম্পূর্ণ মেডিকেল চেক-আপের জন্যই তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (এইমস) ভর্তি করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে হাসপাতালের মিডিয়া ও প্রোটোকল বিভাগ জানিয়েছে. "করোনা মুক্ত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ৩০ অগাস্ট এইমস থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। পরামর্শ অনুযায়ী, এখন সংসদ অধিবেশনে যোগ দেওয়ার হওয়ার আগে তাঁকে ১-২ দিনের জন্য একটি সম্পূর্ণ মেডিকেল চেকআপের জন্য ভর্তি করা হয়েছে।" আরও পড়ুন, ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ৯৪,৩৭২, মৃত্যু ১,১১৪ জনের

গতকাল রাত ১১ টার দিকে তাঁকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়। সূত্র জানিয়েছে যে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠলেও শ্বাসকষ্টে ভুগছেন শাহ। এএমস হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে তিনি ভর্তি রয়েছেন।