চার চাকা গাড়িতেও লাগবে Helmet! হেলমেট না পরে গাড়ি চালানোয় জরিমানা ট্রাফিক পুলিশের
গাড়িতে হেলমেট পরে প্রতিবাদ পিযুষের। (Photo Credits: ANI)

আলিগড়, ৮সেপ্টেম্বর: নতুন ট্র্যাফিক আইন লাগু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে অবাক করা সব খবর আসতে শুরু করেছে। কখনও সিগন্যাল ভাঙায় অটো চালককে দেওয়া হচ্ছে হাজার তিরিশেক টাকার জরিমানা। তো কখনও বাইক চালক পাচ্ছেন কুড়ি হাজার টাকার জরিমানা। এর মাঝে ঘটল এক অবাক করা ঘটনা। গতকাল, শনিবার উত্তরপ্রদেশের আলিগড়ের এক ব্যক্তি এক ই-চালান (e-challan) পান। ইন্টারনেটের মাধ্যমে রাজ্যের ট্রাফিক নিয়ন্ত্রণ অফিস থেকে যে চালান পেয়ে চক্ষুচড়ক গাছ হয়ে যায় পীযুষ ভারশেনের (Piyush Varshney)।

ট্র্যাফিক আইন (Traffic Rule) ভঙ্গ করার দায়ে চালান পাঠিয়ে পীযুষকে বলা হয় তিনি তাঁর চার চাকা গাড়ি চালানোর সময় হেলমেট (Helmet) পরেননি, তাই তাঁকে জরিমানা হিসাবে ৫০০ টাকা জমা করতে হবে। সেই ই-চালানে পীযুষের চার চাকার গাড়ির নম্বর পরিষ্কার করে লিখে বলা হয়েছে গত ২৭ অগাস্ট তিনি ড্রাইভিং করার সময় হেলমেট পরেননি তাই জরিমানা দিতে হবে। আরও পড়ুন-ওডিশায় ট্রাক ড্রাইভারকে ৮৬,৫০০ টাকার জরিমানা

ফের যাতে চার চাকা গাড়িতে হেলমেট না পরায় জরিমানা না দিতে হয় সেই ভয়ে পীযুষ এখন আলিগড়ের রাস্তায় হেলমেট পরেই তাঁর চারচাকা গাড়ি চালান। চারচাকা গাড়ি চালকের হেলমেট পরা ছবি ভাইরাল হওয়ার পর উত্তরপ্রদেশ পুলিশ নড়েচড়ে বসে। উত্তরপ্রদেশ ট্র্য়াফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কম্পিউটার তথ্যে ভুলের কারণেই ওই ব্যক্তি এমন নোটিঁ পেয়েছিলেন।