Non-stop San Francisco-Bengaluru Flight: সম্পূর্ণ মহিলা পাইলটদের হাতে আজই উড়বে সানফ্রান্সিস্কো-বেঙ্গালুরুর প্রথম নন-স্টপ বিমান
ক্যাপ্টেন জোয়া আগরওয়াল, ক্যাপ্টেন পাপাগারি থানমাই (Piture credits: Twitter)

বেঙ্গালুরু, ৯ জানুয়ারি: আজ থেকে শুরু হল এয়ার ইন্ডিয়ার সানফ্রান্সিস্কো-বেঙ্গালুরুর (Francisco-Bengaluru Flight) প্রথম নন-স্টপ বিমান। প্রকৃত সিলিকন ভ্যালি এবং ভারতীয় সিলিকন ভ্যালির মধ্যে যোগাযোগ হল আরও মসৃণ। শুধু তাই নয়। এই বিমান গড়ল আরেক ইতিহাস। এয়ার ইন্ডিয়ার মহিলা পাইলটের একটি দল বিশ্বের সবথেকে দীর্ঘ বায়ুমার্গ উত্তর মেরু দিয়ে আকাশে উড়ে যেতে চলেছে। ৯ জানুয়ারি দীর্ঘ ১৬ হাজার কিমি বায়ুপথ অতিক্রম করে সান ফ্রান্সিসকো থেকে বিমানটি বেঙ্গালুরু বিমান বন্দরে এসে পৌঁছবে ১১ তারিখ সকাল ৩টে ৪৫-এ।

এয়ার ইন্ডিয়ার এক আধিকারিক জানান, উত্তর মেরু দিয়ে উড়ে যাওয়া খুবই চ্যালেঞ্জিং। তিনি জানান, এয়ারলাইন্স কোম্পানি গুলো এই বায়ুপথে নিজেদের সর্বশ্রেষ্ঠ পাইলটদেরই পাঠায়। এবার এয়ার ইন্ডিয়া এক মহিলা পাইলটকে সান ফ্রান্সিসকো থেকে বেঙ্গালুরু আসার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। আরও পড়ুন, জয় মা কালী, মা দুর্গার স্লোগান তুলে কৃষকদের নিয়ে পরিবর্তন আনার শপথ জেপি নাড্ডার

প্রত্যেক শনি এবং মঙ্গলবার সান ফ্রান্সিসকো থেকে বেঙ্গালুরুতে এই বিমানটি যাত্রা করবে। এই বিমানটিতে ২৩৮টি আসন রয়েছে, ৮টি ফার্স্ট ক্লাস, ৩৫ টি বিজনেস ক্লাস, ১৯৫টি ইকোনোমি ক্লাসের আসন রয়েছে।

এই ফ্লাইটটির ক্যাপ্টেন জোয়া আগরওয়াল, ক্যাপ্টেন পাপাগারি থানমাই, ক্যাপ্টেন আকানশা সোনওয়ারে এবং ক্যাপ্টেন শিবানী মানহাস-এর দ্বারা পরিচালিত হবে।