Ahmedabad: মেয়ের জন্ম দিলে মা-মেয়ে দু'জনকেই খুন করব! ২২ বছরের গর্ভবতী শাগুফতা খানামকে এভাবেই হুমকি দিত শ্বশুরবাড়ির লোকেরা
গর্ভবতী (প্রতীকী ছবি: IANS)

আমেদাবাদ, ২৬ নভেম্বর: মেয়ের জন্ম দিলে মা-মেয়ে দু'জনকেই খুন করব! ২২ বছরের মেয়েটা গর্ভবতী (Pregnant) জেনে নাকি তাঁকে এই ভাষাতেই হুমকি দিত শ্বশুরবাড়ির লোকেরা। সঙ্গে বাঁধা ছিল অকথ্য অত্যাচার। শ্বশুরবাড়ির লোকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করতে এসে এই কথাগুলোই অভিযোগপত্রের (FIR) বয়ানে বললেন গুজরাতের আমেদাবাদের (Gujarat Ahmedabad) শাগুফতা খানম রংরেজ (Shagufta Khanam Rangrej)।

বছর দুয়েক আগে ২০১৭ সালে শাহনওয়াজনয়ারের সঙ্গে বিয়ে (Marriage) হয় শাগুফতার। তাঁর অভিযোগ তিনি গর্ভবতী এই কথা জানতে পেরে এভাবেই প্রতিদিন তাঁকে হুমকি দিত তাঁর শ্বশুরবাড়ির লোকেরা। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী,  স্বামী সহ শাশুড়ি এবং দেওরের নামেও অভিযোগ দায়ের করেছেন শাগুফতা। গর্ভবতী অবস্থাতেও তাঁকে সারাদিন কিছু খেতে না দিয়ে কাজ করানো হত। তবে পুত্র সন্তান জন্মানোর পর তাদের অত্যাচারের ধরন বদলে যায়। ছেলের দেখাশোনার জন্য তরুণীকে তখন বাবার কাছ থেকে নগদ (Cash) ২৫ লক্ষ টাকা এবং একটি গাড়ি নিয়ে আসার জন্য চাপ দিতে থাকে তারা। আরও পড়ুন: চলন্ত ট্রেনে হস্তমৈথুনে মত্ত ব্যক্তির ভিডিও করা মহিলা শাস্তি পেতে পারেন(দেখুন ভাইরাল ভিডিও) 

শ্বশুর-শাশুড়ি ও স্বামী মিলে নিয়মিত মারধোর করত শাগুফতাকে। অত্যাচার সহ্য করতে না পেরে একদিন ছেলেকে নিয়ে বাপের বাড়ি পালিয়ে যান তিনি। কেউ কোনওদিন তাঁকে আনতে পর্যন্ত যাননি। মেয়েটির বাড়ি থেকে সবকিছু মিটমাট করতে চেয়ে শ্বশুরবাড়ি গেলে সেখানে তাঁদের অপমান (Insult) করে তাড়িয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ফলে বাধ্য হয়েই শেষমেশ পুলিসের (Police) দ্বারস্থ হন তরুণী।