Naveen Patnaik, Mayawati, Arvind Kejriwal Congratulate To All Farmers: 'ভারতের ইতিহাসে এই প্রথম, কৃষক আন্দোলনের মুখে পিছু হটল কেন্দ্র'; বললেন কেজরিওয়াল, নবীন পট্টনায়েক ও মায়াবতী
Arvind Kejriwal , Mayawati,Naveen Patnaik (Photo Credits: ANI)

ওড়িশা/ উত্তরপ্রদেশ/ দিল্লি, ১৯ নভেম্বর:  আজ জাতির উদ্দেশ্য়ে ভাষণে বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই খবরে প্রধানমন্ত্রী সিদ্ধান্তকে স্বাগত জানালেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এক টুইট বার্তায় তিনি বলেন, "দেশ ও কৃষকদের স্বার্থে তিন কৃষি আইন বাতিল সংক্রান্ত প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানাই। আন্দোলনরত কৃষকদের বাড়ি ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাঁদের পরিবারের সদস্যরা। একই সঙ্গে তাঁদের ধানের মাঠ। বিজেডি সবসময় কৃষকদের পাশেই থাকবে। "

নবীন পট্টনায়েকের বক্তব্য

" কৃষকদের আত্মত্যাগের সুফল পাওয়া গেছে" তিন কৃষি আইনের প্রত্যাহার নিয়ে টুইট বার্তায় বিএসপি নেত্রী মায়াবতী বললেন, " এতদিনে সুফল মিলেছে।  তিন কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত অনেক আগেই নেওয়া উচিত ছিল।  MSP আইন হোক, অনেকদিন ধরে এই দাবি কৃষকরা করে আসছে। এটি এখনও মুলতুবি আছে। সংসদের আসন্ন অধিবেশনে MSP -কে আইনে পরিণত করার দাবি জানাচ্ছে বিএসপি নেত্রী মায়াবতী।"

মায়াবতীর বক্তব্য

এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, " কৃষকদের অভিনন্দন, তাদের আন্দোলন এতদিন সফল হল। ভারতের ইতিহাসে সম্ভবত এই প্রথমবার এমন ঘটনা ঘটল।  কৃষক আন্দোলেনের মুখে পড়ে তিন কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হল কেন্দ্র। তবে এই বিতর্কিত আইন আগে প্রত্য়াহার হলে ৭০০ কৃষকের প্রাণ বাঁচানো যেত। দেরিতে হলেও এটা বিরাট ঘটনা।"

অরবিন্দ কেজরিওয়ালের বক্তব্য