Agnipath Scheme Protest: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় আজও অগ্নিগর্ভ বিহার-উত্তরপ্রদেশ, ট্রেনে আগুন লাগাল বিক্ষোভকারীরা
Passenger Train Set On Fire In Bihar (Photo: ANI)

পাটনা, ১৭ জুন: সেনাবাহিনীতে অগ্নিপথ নিয়োগ প্রকল্পের (Agnipath Scheme) বিরোধিতায় আজ অগ্নিগর্ভ বিহার (Bihar)। আন্দোলনকারীরা বিহারের লাকিসরাই জংশন স্টেশনে (Luckeesarai Junction Station) একটি যাত্রীবাহী ট্রেনের দুটি বগিতে (Fire) আগুন ধরিয়ে দেয়। এক পুলিশ কর্মীর মোবাইল ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। হাজিপুর-বরাউনি রেললাইনের মহিউদ্দিননগর স্টেশনে জম্মু তাওয়াই এক্সপ্রেস ট্রেনের বগিতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় কেউ আহত হয়নি।

অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে সেনা নিয়োগের প্রতিবাদে গতকালও উত্তপ্ত হয়ে ওঠে বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও হরিয়ানার বিভিন্ন এলাকা। বিহারের (Bihar) নওদা, মুঙ্গের, আরা, মুজফ্ফরপুর, জেহানাবাদ-সহ একাধিক এলাকায় প্রবল বিক্ষোভ শুরু হয়। বক্সার জেলার একটি স্টেশনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতেই সেখানে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। ট্রেনে অগ্নিসংযোগ থেকে শুরু করে রাস্তায় গাড়ি জ্বালানো, সরকারি-বেসরকারি সম্পত্তি ধ্বংস, প্রতিবাদে মুখর বিহারের বিভিন্ন জেলার যুব সম্প্রদায়। বিক্ষোভ আয়ত্তে আনতে পুলিশ কাঁদানে গ্যাস শেল ফাটায় ও লাঠিচার্জ করে। আরও পড়ুন: Assam Flood: অসমের বন্যা পরিস্থিতির আরও অবনতি, ২৫টি জেলার অন্তত ১১ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত

আজ সকালে, একটি উন্মত্ত জনতা উত্তরপ্রদেশের বালিয়া জেলার একটি রেলস্টেশনে প্রবেশ করে ট্রেনে ভাঙচুর চালায়। স্টেশনের সম্পত্তির ক্ষতি করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে বল প্রয়োগ করে। পরে কয়েকজন যুবক একটি খালি ট্রেনে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়।