Coronavirus Outbreak In Delhi: দিল্লিতে করোনা আক্রান্ত পিজ্জা ডেলিভারী বয়, ৭২ জন বাসিন্দাকে পাঠানো হল কোয়ারেন্টাইনে
পিপিই কিট File Image | (Photo Credits: AFP)

নতুন দিল্লি, ১৬ এপ্রিল: করোনার ছোবলে বিপর্যস্ত রাজধানী। দক্ষিণ দিল্লির (Delhi) এক পিজ্জা ডেলিভারি বয়ের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলতেই এলাকার ৭২ জনকে পাঠানো হল হোম কোয়ারেন্টাইনে। দক্ষিণ দিল্লির জেলাশাসক বি এম মিশ্র জানিয়েছেন, ওই যুবকের কোনও উপসর্গ ছিল না। পরে সন্দেহের বশে তাঁর লালারসের পরীক্ষা হলে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। ওই যুবক গত সাতদিনে যেসব বাড়িতে গিয়েছিলেন সেখানকার অন্তত ৭২ জনকে হোম-কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁদের থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। কাজের সূত্রে হজ খাস ও মালব্যনগরেই বেশি যাতায়াত করেছিলেন ওই যুবক। পুলিশ জানিয়েছে, গত সপ্তাহে চাঁদনী এলাকার অন্তত ১৩টি মসজিদ থেকে ১৮৪ জনকে চিহ্নিত করেছিল পুলিশ।

জানা গিয়েছে, এঁদের মধ্যে ১৩৮ জন বিদেশি নাগরিক। লালারসের পরীক্ষার পর ৫৫ জনের রিপোর্টই পজিটিভ এসেছে। এদিকে আজই চাঁদনী মহল থানারই দুই কনস্টেবলের শরীরে মারণ ভাইরাসের জীবাণু মিলেছে। দুজনকেই আপাতত আইসোলেশন রাখা হয়েছে। মনে করা হচ্ছে, মসজিদ থেকে উদ্ধার হওয়া সংক্রামিতদের সংস্পর্শে এসেই আক্রান্ত হয়েছেন ওই দুই কনস্টেবল। চাঁদনী মহল থানার বাকি পুলিশকর্মীদেরও নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গতকাল দিল্লিতে আরও দুই মহিলার করোনার বলি হয়েছেন। নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ১৭ জনের শরীরে। আক্রান্তের তালিকায় রয়েছেন মৌলানা আজাদ মেডিক্যাল কলেজের এক চিকিৎসক। দিল্লির স্টেট ক্যানসার ইনস্টিটিউটে তিনজন ক্যানসার রোগী, ২ জন ডাক্তার-সহ ২৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ। আক্রান্ত রোগীর চিকিৎসা করতে গিয়ে দিল্লির এইমসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩০ জন স্বাস্থ্যকর্মী। দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে কোভিড-১৯ পজিটিভ  রোগীর চিকিৎসা করতে গিয়ে সংক্রামিত হন একজন ডাক্তার। দিল্লিরই স্যার গঙ্গারাম হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১০৮ জন স্বাস্থ্যকর্মীকে। আরও পড়ুন- Coronavirus Cases In India: দেশে এখন করোনা আক্রান্ত ১২ হাজার ৩৮০, মৃতের সংখ্যা ৪১৪

রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৫৩৮। মৃত্যু হয়েছে ৩২ জনের। দিল্লির ৩০টি এলাকাকে ইতিমধ্যই হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে রয়েছে মার্কাজ মসজিদ, নিজামুদ্দিন বস্তি, দ্বারকার শাহজাহানাবাদ সোসাইটি, ময়ূর বিহারের অংশবিশেষ, পটপরগঞ্জ, মালব্য নগর, সঙ্গম বিহার, সীমাপুরী, বসুন্ধরা এনক্লেভ, দিলশাদ গার্ডেন, চাঁদনী মহল-সহ আরও কিছু এলাকা।