BS Yediyurappa’s Daughter COVID-19 Positive: কোভিড-১৯ পজিটিভ বিএস ইয়েদু্রাপ্পার মেয়েও করোনা আক্রান্ত, টেস্ট রিপোর্ট
করোনাভাইরাস (Photo Credits: IANS)

বেঙ্গালুরু, ৩ আগস্ট: রবিবার রাতে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)। রাত পোহাতে না পোহাতেই সোমবার ইয়েদুরাপ্পার মেয়েও করোনাপজিটিভ। টেস্ট রিপোর্ট আসার পরেই বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। স্বরাষ্ট্রমন্ত্রীর মতোই টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর দেন ইয়েদুরাপ্পা। ৭৮ বছরের ইয়েদুরাপ্পা বলেন, করোনাভাইরাস পজিটিভ হলেও তিনি সুস্থই রয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শ মেনে সতর্কতার কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন। সংক্রমণ ধরা পড়ার পর এই প্রবীণ বিজেপি নেতা টুইটে জানান, “আমার করোনাভাইরাস টেস্ট পজিটিভ। তবুও আমি ভাল আছি। সুরক্ষার কারণেই চিকিৎসকদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হয়েছি। বিশেষ অনুরোধ, সম্প্রতি যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁরা নিজেদের কোয়ারেন্টাইনে রাখুন।”

পর পর তিনদিন সরকারি ছুটি থাকায় গত শুক্রবার থেকে বাড়িতেই ছিলেন মুখ্যমন্ত্রী। ইয়েদুরাপ্পাকে নিয়ে কর্ণাটক মন্ত্রিসভায় এখনও পর্যন্ত চারজন সদস্য মারণ রোগের কবলে পড়লেন। এর আগে বনমন্ত্রী আনন্দ সিং, পর্যটনমন্ত্রী সিটি রবি ও কৃষিমন্ত্রী বিসি পাটিল করোনায় আক্রান্ত হন। এবার চার নম্বর জায়গাটি দখল করলেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। আরও পড়ুন-Babul Supriyo: করোনার ত্রাস, বন্ধ জানলার কাচের বাইরে থেকে মেয়ের শুভরাত্রির বার্তায় কাতর বাবুল সুপ্রিয়

কর্ণাটকে হু হু করে বাড়ছে সংক্রমণ। ৫ হাজার ৫৩২ জন নতুন করোনা রোগীকে নিয়ে এই মুহূর্তে কোভিডের গ্রাসে রাজ্যের ১ লক্ষ ৩৪ হাজার মানুষ। রবিবার সারাদিনে সেখানে ৮৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। রবিবার পর্যন্তে কর্ণাটকে ১৪.১৯ লাখ লোকের করোনা টেস্ট হয়েছে। শুধু রবিবারই কোভিড টেস্ট হয় ৩৩ হাজার ১৭ জনের। একই সঙ্গে রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৭৭ জন। সবমিলিয়ে কর্ণাটকে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৭২৫ জন। এই মুহূর্তে সংক্রামিত ৭৪ হাজার ৫৯০ জন। এর মধ্যে ৬৩৮ জন আইসিউ-তে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তবে বেঙ্গালুরুর শহর ঘেঁষা জেলাতেই সংক্রমণ ছড়াচ্ছে বেশি। একদিনে সেখানে করোনা আক্রান্ত ২ হাজার ১০৫ জন। মৃতের সংখ্যা ২১। বেঙ্গালুরু শহরেই মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৫০১। মৃত্যুমিছিলে শামিল ১ হাজার ৭৭ জন।