PM Narendra Modi: '৭০ বছরের পুরনো অভ্যেস সহজে দূর হয় না', ৩ রাজ্যে জয়ের পর কংগ্রেসকে কড়া কটাক্ষ মোদীর
PM Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৫ ডিসেম্বর: ৩ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলে বিজেপির (BJP) জয়ের পর বিরোধীদের জোরদার কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেন, 'বিরোধীরা হতাশা, মিথ্যে, অজ্ঞতা নিয়ে খুশিতে থাকুন।'  এরপর তিনি আরও বলেন, 'কংগ্রেসের ৭০ বছরের পুরনো অভ্যেস এত সহজে দূর হতে পারে না।' ৩ রাজ্যের ভোটের ফল বেরনোর পর সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের উপস্থাপকের ভিডিয়োতে 'হিন্দি হার্টল্যান্ডে' মোদীর জয়ের প্রসঙ্গ উঠে আসে এবং তার প্রেক্ষিতে বিরোধীদের এক নাগাড়ে কটাক্ষের কথা তুলে ধরা হয়। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ওই ভিডিয়ো শেয়ার করে বিরোধী-সহ কংগ্রেসকে জোরদার কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Odisha : নির্বাচনে জয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছাবার্তা ওড়িশার মুখ্যমন্ত্রীর

রাজস্থান (Rajasthan), ছত্তিশগড় (Chhattisgarh) এবং মধ্যপ্রদেশে (MP)বিজেপির জয়ের পর সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের উপস্থাপক একটি অনুষ্ঠান করেন।  যেখানে তিনি কংগ্রেস সহ বিরোধীদের কটাক্ষ করে বলেন, 'হিন্দি হার্টল্যান্ডের' ভোটাররা ভোট দিয়ে বিজেপিকে ক্ষমতায় আনেন অথচ ভাল জীবনযাপনের জন্য দক্ষিণে চলে যান। এমনকী গো বলয়ের ভোটাররা ভুল কারণবশত সব সময়  বিজেপিকে ক্ষমতায় আনেন বলেও বিরোধীদের কটাক্ষের জবাবে উত্তর দেন ওই উপস্থাপক। ৩ রাজ্যে বিজেপির জয়ের পর যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।  এরপরই প্রধানমন্ত্রী মোদী নিজের সোশ্যাল হ্যান্ডেলে ওই ভিডিয়ো শেয়ার করেন এবং কটাক্ষের সুরে কংগ্রেসকে বলেন, ৭০ বছরের পুরনো অভ্যেস হাত শিবিরের এত সহজে দূরে সরে যেতে পারে না।

দেখুন সেই ভিডিয়ো...

নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রধানমন্ত্রী যখন ওই সংবাদ উপস্থাপকের ভিডিয়ো শেয়ার করে বিরোধীদের পালটা কটাক্ষ করেন, তা নিয়ে জোর কদমে আলোচনা শুরু হয়ে যায়।  প্রসঙ্গত সম্প্রতি যে ৫ রাজ্যে  বিধানসভা নির্বাচন হয়, তাকে ২০২৪ সালের লোকসভা ভোটের  মহড়া হিসেবেই চিহ্নিত করা হয়। ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফলে ছত্তিশগড়, রাজস্থান এবং মধ্যপ্রদেশে ফের ক্ষমতা দখল করে বিজেপি। বিআরএসকে হারিয়ে তেলাঙ্গানায় ক্ষমতা দখল করে কংগ্রেস। অন্যদিকে মিজেরামে ক্ষমতা ফেরে জোরাম পিপলস মুভমেন্টের হাতে।