Unnao: ক্ষতিপূরণ না পেয়ে তাপবিদ্যুৎ কেন্দ্র জ্বালিয়ে দিয়েছে চাষিরাই! অভিযোগে সরগরম উন্নাও
অগ্নিগর্ভ পরিস্থিতি (প্রতীকী ছবি: Getty Images)

উন্নাও, ১৭ নভেম্বর: কথামত ক্ষতিপূরণ (Compensation) পাননি। তাই দাবি আদায়ে চলছিল লাগাতার বিক্ষোভ। এবার সেই ঘটনায় যোগ হল নতুন মোড়। আজ সকালেই খবর (Information) পাওয়া গেল দাউদাউ করে জ্বলছে তাপবিদ্যুৎ কেন্দ্র (Power Sub Station)। নিজেদের দাবি আদায় না হওয়াতেই এই কাজ করেছে বিক্ষোভকারী চাষিরাই (Farmers)! রবিবার সকালে এমন অভিযোগেই সরগরম হয়ে উঠল উন্নাও।

সংবাদ সংস্থা এএনআইয়ের (ANI) খবর অনুযায়ী, ওই তাপবিদ্যুৎ কেন্দ্রের সামনেই রাখা ছিল একটি পাইপ (Pipe)। সেই পাইপটিকেই এদিন তারা জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রাজ্য শিল্প উন্নয়ন কর্পোরেশনের জন্য নিজেদের জমি সরকারের হাতে তুলে দিয়েছিলেন তারা। তার বিনিময়ে কথা হয়েছিল নির্দিষ্ট পরিমাণ অর্থ পাবেন। কিন্তু তা তারা পাননি। তাই বাধ্য হয়েই নিজেদের দাবি আদায়ে গতকাল শনিবার আন্দলনে (Protest) সামিল হন তারা। ট্রান্স গঙ্গা সিটি প্রকল্পের (Trans Ganga City Project) জন্য সরকার ওই সমস্ত চাষিদের জমিগুলি অধিগ্রহণ করেছিল। আরও পড়ুন: MiG-29K Fighter Aircraft Crash: গোয়ায় ভেঙে পড়ল নৌসেনার মিগ-২৯ কে যুদ্ধবিমান, দুই পাইলটের নিরাপদে অবতরণ

এদিন সকালে আগুন (Fire) নেভাতে তড়িঘড়ি সেখানে পৌঁছয় দমকল বাহিনী (Fire Brigade)। তবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। চাষিদের উপর ধেয়ে আসা অভিযোগ নিয়েই বা কী প্রতিক্রিয়া দিয়েছেন তারা সে বিষয়েও এখনও কিছু জানা সম্ভব হয়নি।