Uttar Pradesh Shocker: নৃশংস! আখ চুরির জেরে ব্যক্তিকে পিটিয়ে খুন উত্তরপ্রদেশে
প্রতীকী ছবি (Photo Credit: File Photo)

বারাইচ: জমি (Field) থেকে আখ (Sugarcane) চুরি (steal) করতে গিয়ে ধরা পড়েছিল। এর জেরে এক ব্যক্তিকে পিটিয়ে খুন করার (beaten to death) অভিযোগ উঠল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বারাইচ (Bahraich) জেলায়। ইতিমধ্যে এই ঘটনায় দুই অভিযুক্ত রামদেব যাদব (Ramdev Yadav) ও সৌকত আলিকে (Shaukat Ali) গ্রেফতার করেছে পুলিশ। আরও পড়ুন: FIR Against Former BJP MP: কনস্টেবলকে চড়! রাজস্থানে এফআইআর বিজেপির প্রাক্তন মহিলা সাংসদের নামে

পুলিশ সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তির নাম মুবারক হাসান (Mubarak Hasan)। বাড়ি বারাইচ জেলার পাডুয়া (Paduha) গ্রামে।  মুবারকের নামে লোকের ক্ষেত থেকে আখ চুরি করার অভিযোগ ছিল। গত ৩০ নভেম্বর রাতে বারাইচের বাসিন্দা রামদেব যাদব ও সৌকত আলির ক্ষেত থেকে আখ চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে পালানোর চেষ্টা করছিল সে। সেসময় অভিযুক্তরা তাকে বেধড়ক লাথি ও ঘুষি মারতে থাকে। কিছুক্ষণ এভাবে মারধর করার পর এক অভিযুক্ত একটি লাঠি দিয়ে সজোরে আঘাত করে মুবারকের মাথায়। এর জেরে ঘটনাস্থলেই অচৈতন্য অবস্থায় লুটিয়ে পড়ে সে। পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে পালিয়ে যায় দুই অভিযুক্ত।

পরেরদিন সকালে আখ ক্ষেতে মুবারক মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। পরে পুলিশ এসে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করে।

প্রাথমিক তদন্তের পরেই পুলিশ জানতে পারে মুবারককে খুন করেছে রামদেব ও সৌকত। এরপর ৪৮ ঘণ্টার মধ্যেই তাদের দুজনকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের মামলা দায়ের করার পাশাপাশি তাদের সন্ধান দিতে পারলে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছিল প্রশাসনের তরফে।

এপ্রসঙ্গে রবিবার বারাইচের (Bahraich) পুলিশ সুপার (SP) প্রশান্ত ভার্মা (Prashant Verma) সাংবাদিকদের জানান, গত ১ ডিসেম্বর মৃতদেহটি উদ্ধার হয়েছিল। এই ঘটনায় দুই অভিযুক্ত রামদেব যাদব ও সৌকত আলিকে গ্রেফতার করা হয়েছে।