Goat Kid With Single Large Eye Socket: সদ্যোজাত ছাগলছানার কপালে তৃতীয় নয়ন! যোগীর রাজ্যে শোরগোল
ছাগলছানা (Photo Credits: IANS)

বিজনৌর, ২৭ জানুয়ারি: কপালে উঠেছে চোখ (goat kid With Single Large Eye Socket)। হ্যাঁ এমনই এক অস্বাভাবিক দেখতে ছাগলছানা জন্মেছে উত্তরপ্রদেশের বিজনৌরের নুরপুর থানার মোরাহাট গ্রামে। ছাগলের বাচ্চাটির মুখটা চোখ কপালে এবং মুখাবয়ব একেবারেই অদ্ভুত। প্রসবের কিছুক্ষণের মধ্যে এই খবর প্রকাশ্যে আসতেই মোরাহাট গ্রামে ওই ছাগলকে দেখতে উপচে পড়েছে ভিড়। মোরাহাট গ্রামে থাকেন মাসিয়া নামের এক ব্যক্তি। তিনি পেশায় পশুপালনকারী। দিনদুয়েক আগে তাঁর পোষ্য এক ছাগলের দুটি বাচ্চা হয়েছে। আরও পড়ুন-Para-Teachers’ Agitation Row: সমকাজে সমবেতনের দাবিতে উত্তাল বিধানসভা চত্বর, গেট টপকে প্রবেশের চেষ্টা শিক্ষিকাদের

একটি বাচ্চা সুস্থভাবে জন্মালেও অন্যটির কপালে চোখ ও অদ্ভুত মুখাবয়ব দেখে তিনি নিজেই ভয় পেয়ে যান। ইতিমধ্যেই এই ঘটনার সঙ্গে ঈশ্বরের যোগ খুঁজে পেয়েছেন অনেকে। কেউ ভগবান শিবের সঙ্গে ওই ছাগলছানার তুলনা করে বলেছেন, মহাদেবের মতোই সদ্যোজাত ছাগলছানার তৃতীয় নয়ন রয়েছে।

এসব দেখে পশুপালক মসিয়া নিজেই মনে করছেন, তাঁর কাছে ঈশ্বরের আশীর্বাদ স্বরূপ এই ছাগলছানার জন্ম হয়েছে। এই প্রসঙ্গে ওই এলাকার পশু চিকিৎসক পুস্কর রাঠি জানিয়েছেন, এই ছাগলছানাটি অস্বাভাবিক। এই ধরনের পশু বেশিদিন প্রাণে বাঁচে না। এই অসুস্থ ছাগলছানার সঙ্গে কোনও ঐশ্বরিক ক্ষমতার সংযোগ নেই।