Patna School Teacher: ফের শিক্ষকের বিকৃত যৌনতার শিকার নাবালক পড়ুয়া,  শিরোনামে পাটনার নামকরা ইংরেজি মাধ্যম স্কুল
প্রতীকী ছবি (Photo Credit: Pixabay)

পাটনা,৭ নভেম্বর: ফের শিক্ষকের বিকৃত যৌনতার শিকার নাবালক (minor boy) স্কুল পড়ুয়া। নির্যাতিত খুদে পঞ্চম শ্রেণির ছাত্র। সে পাটনার (Patna) একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে পড়াশোনা করে। অভিযোগ, নারকীয় ঘটনাটি অনেক দিন ধরে চললেও সম্প্রতি তা প্রকাশ্যে এসেছে। ঘটনার সত্যতা যাচাই করতে তদন্তে নেমেছে পাটনা পুলিশ। এই প্রসঙ্গে এএসপি স্বর্ণপ্রভাত সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, তাঁদের কাছে একটি যৌন নির্যাতনের (sexually molested) অভিযোগ এসেছে। তদন্ত শুরু হয়েছে ওই স্কুলে সিসিটিভি ফুটেজ প্রয়োজনে খতিয়ে দেখা হবে। তবে স্কুলের পড়ুয়ারা শিক্ষকদের শিকার হচ্ছে, এই ঘটনা নতুন নয়। চলতি বছরেই এক বছর তেত্রিশের শিক্ষিকাকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে একই অভিযোগ ছিল।

জানা গিয়েছে, ১৫ বছরের এক কিশোর তাঁর কাছে টিউশন পড়ত। অভিযোগ, পড়ানোর অজুহাতে ওই পড়ুয়াকে যৌন নির্যাতন করতেন শিক্ষিকা। অভিযোগ প্রমাণিত হলে ওই শিক্ষিকাকে গ্রেপ্তার করে পুলিশ। গত মার্চ থেকে ওই কিশোর নির্যাতনের শিকার। বাবা-মা ছেলের কাছ থেকে সব জানতে পেরেই থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তারপরেই অভিযুক্ত শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয়। ধৃতের নাম রাজ কমল। তিনি স্থানীয় রাম দরবার কলোনির সরকারি হাইস্কুলের বিজ্ঞান শাখার শিক্ষিকা। আরও পড়ুন-Beggar Woman Found To Have Rs 2 Lakh: ভিক্ষুকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ লাখ, ঝোলায় ১৫ হাজার!

গত বছর পুনেতেও একই রকম ঘটনা ঘটে। জন সচেতনতা বাড়াতে ‘ভাল স্পর্শ খারাপ স্পর্শ’ নামে একটি প্রচার শুরু হয়েছিল মূলত স্কুলের পড়ুয়াদের জন্য। সেই প্রচার মূলক কাজে অগ্রণী ভূমিকা নেওয়া এখ শিক্ষকের বিরুদ্ধেই পরে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। গত পাঁচ মাস ধরে ওই শিক্ষক স্কুলের পড়ুয়াদের উপরে যৌন নির্যাতন চালাচ্ছেন বলে অভিযোগ। নির্যাতিতদের প্রত্যেকেই নবম শ্রেণির ছাত্র। পুনের নাম করা ইংরেজি মাধ্যম স্কুলে এহেন যৌন নির্যাতনের খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছিল। ত্রস্ত অভিভাবকরা পুলিশে অভিযোগ দায়ের করলে ওই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়।