Bihar: উত্তরপ্রদেশের পর বিহার, বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে যাত্রীবোঝাই ট্রাক উল্টে মৃত ৯ পরিযায়ী শ্রমিক
বিহারের ভাগলপুরের দুর্ঘটনাস্থল (Photo Credits: ANI)

পাটনা, ১৯ মে: ফের পথদুর্ঘটনায় মৃত ৯ পরিযায়ী শ্রমিক। এবার ঘটনাস্থল বিহারের ভাগলপুর। মঙ্গলবার সকালে যাত্রী বোঝাই ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষে ৯ জন পরিযায়ী শ্রমিক প্রাণ হারিয়েছেন। মর্মান্তিক দুর্গটনাটি ঘটেছে বিহারের (Bihar) ভাগলপুর জেলার নাওগাছিয়া শহরে। এই সংঘর্ষের জেরে পরিযায়ী শ্রমিক বোঝাই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যেতেই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। গত ১২ ঘণ্টায় এনিয়ে পরপর তিনটি পথ দুর্ঘটনা ঘটল, যার বলি পরিযায়ী শ্রমিকরা। এদিন সকালে মহারাষ্ট্রের ইয়াভাতামাল এলাকায় বাসে চড়ে ২৫ জন পরিযায়ী শ্রমিক ফিরছিলেন। পথে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে চার পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিযায়ী শ্রমিকরা বাসে চড়ে মহারাষ্ট্রের শোলাপুর থেকে ঝাড়খণ্ডের উদ্দেশে রওনা দিয়েছিল। এই দুর্ঘটনার কয়েক ঘণ্টা আগেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করেছিলেন, তারা যেন ধৈর্য্য রাখে। কেন্দ্র ও রাজ্যের উদ্যোগে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে সরকার বাস ও ট্রেনের বন্দোবস্ত করছে। সোমবার রাতে পৃথক দুর্ঘটনায় তিন জন মহিলা পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছেন ১৭ জন। উত্তরপ্রদেশে পরিযায়ী শ্রমিক বোঝাই মিনি ট্রাক উল্টে গেলেই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। ট্রাকের চাকা বার্স্ট করার কারণেই দুর্ঘটনাটি ঘটে। উত্তরপ্রদেশের মাহোবা জেলার কামলপুরা গ্রামে দুর্ঘটনাটি ঘটে। মধ্যপ্রদেশের ছাতারপুর থেকে ক্রাশারের জিনিসপত্র নিয়ে ট্রাকটি ফিরছিল। সেসব জিনিসের সঙ্গে ২৪ জন পরিযায়ী শ্রমিকও ট্রাকে চড়ে বসে। আরও পড়ুন-UP Accident: উত্তরপ্রদেশে যাত্রী বোঝাই গাড়ি উল্টে মৃত ৩ পরিযায়ী শ্রমিক, আহত ১২

উত্তরপ্রদেশে কুশীনগরের কাছে পরিযায়ী শ্রমিক বোঝাই বাসের সঙ্গে উল্টোদিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১২ জন শ্রমিক আহত হন ঘটনাটি গত কালকের। দুর্ঘটনাগ্রস্ত বাসটি পরিযায়ী শ্রমিকদের নিয়ে বিহারে ফিরছিল। ১৬ তারিখে উত্তরপ্রদেশের আওরাইয়া জেলায় মিনি ট্রাকের সঙ্গে ট্রলির সংঘর্ষে ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। আহতের সংখ্যা ২০। ওই একই দিনে মদ্যপ্রদেশের সাগর জেলায় এক পথদুর্ঘটনায় ১১ জন পরিযায়ী শ্রমিকের প্রাণহানি ঘটে।