Tillu Tajpuria Murder Case: তিল্লু তাজপুরিয়া খুনের মামলায় কড়া পদক্ষেপ, তিহার জেলে বদলি ৫ জন DSP-সহ ৮০ জন পুলিশকর্মী
Photo Credits: PTI & ANI

নয়াদিল্লি: তিল্লু তাজপুরিয়া খুনের মামলায় (Tillu Tajpuria murder case) কড়া পদক্ষেপ গ্রহণ করল তিহার জেল (Tihar Jail) কর্তৃপক্ষ। বদলি (transferred) করে দিল পাঁচজন ডিএসপি (Deputy Superintendents)-সহ মোট ৮০ জন পুলিশকর্মীকে। শুক্রবার দুপুরে সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদন মারফত জানা গেছে, তিহার জেল কর্তৃপক্ষ শুক্রবার জেলের মধ্যে কুখ্যাত গ্যাংস্টার তিল্লু তাজপুরিয়াকে খুনের ঘটনার জেরে পাঁচজন ডিএসপি, ৯ জন সহকারি জেল সুপার (Assistant Superintendents), ৮ জন হেড ওয়ার্ডেন (Head Wardens) ও ৫০ জন ওয়ার্ডেনকে (Wardens) বদলি করে দিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২১ সালে রোহিনী আদালত চত্ত্বরে খুন করা হয় গ্যাংস্টার জিতেন্দ্র যোগীকে। জিতেন্দ্র যোগী হত্যায় মূল অভিযুক্ত তিল্লু তাজপুরিয়া। ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর তিল্লু এবং তার দলের দুই সদস্য মিলে গ্যাংস্টার জিতেন্দ্র যোগীকে আদালত চত্ত্বরে খুন করে। এরপরই তিল্লু তাজপুরিয়াকে গ্রেফতার করে পুলিশ।

আর ভাগ্যের খেলায় গত ২ মে সেই গ্যাংস্টার তিল্লু তাজপুরিয়াকে জেলের মধ্যে খুন করে অন্য গ্যাংস্টার যোগেশ টুন্ডা। তিল্লু জয়পুরিয়া ওরফে সুনীল মানকে জেলের মধ্যে টেনে হিঁচড়ে নিয়ে যায় যোগেশ টুন্ডা। এরপর লোহার রড দিয়ে যোগেশ টুন্ডা এবং তার সঙ্গীরা তিল্লুকে মারধর শুরু করে। তিল্লুর পাশাপাশি রোহিত নামে আরও একজনকে মারধর করা হয়। যোগেশ টুন্ডা, দীপক তিতার, রিয়াজ খান এবং রাজেশ তিল্লুকে লোহার রড দিয়ে মারধর করে। এরপর জেলের মধ্যেই অসুস্থ হয়ে পড়ে তিল্লু। পরে তাকে দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করা হলে, তাকে মৃত বলে ঘোষণা করা হয়। খুনের পরেও পুলিশের সামনে তার মৃতদেহের উপর ভয়াবহ অত্যাচারের ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে চারিদিকে কড়া নিন্দার ঝড় উঠে। তারপরও পরপর কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে তিহার জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে। আরও পড়ুন: Odisha Metro: এবার ওডিশায় মেট্রো রেলের কাজ শুরু, ভূবনেশ্বর থেকে সুড়ঙ্গ পথে পুরী!