80 Cows Die At Cowshed In Rajasthan: রাজস্থানের গোশালায় মৃত্যু কমপক্ষে ৮০টি গোরুর
গোরু (File Photo)

চুরু, ২২ নভেম্বর: রাজস্থানের (Rajasthan) চুরু জেলার (Churu) বিলিয়ুবাস গ্রামে একটি গোশালায় মৃত্যু হল কমপক্ষে ৮০টি গোরুর (Cow)। গোরুগুলির মৃ্ত্যুর কারণ জানা যায়নি। সর্দারশাহারের তহসিলদার কুতেন্দ্র কানওয়ার এএনআইকে বলেন, "খাবারে বিষ, কোনও রোগ বা অন্য কোনও কারণে মৃত্যু হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।" তিনি আরও যোগ করেন, "গোরুগুলিকে দেওয়া খাবারের নমুনা পরীক্ষার জন্য একটি ল্যাবে পাঠানো হয়েছে।"

গতমাসে হরিয়ানার (Haryana) পাঁচকুলার (Panchkula) একটি মন্দিরে থাকা গোশালায় ৭০টিরও গোরুর (Cow) মৃত্যু হয়। খাবারে বিষক্রিয়াজনিত কারণেই গোরুগুলির মৃত্যু হয় বলে প্রশাসন জানিয়েছিল। আরও পড়ুন: Over 70 Cows Die In Haryana''s Panchkula: খাবারে বিষক্রিয়া, হরিয়ানার পাঁচকুলায় ৭০টি গোরুর মৃত্যু

গোরু (Cow) সুরক্ষায় জন্য দেশে কয়েকটি রাজ্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে। কয়েকটি রাজ্য গোরু সংক্রান্ত দপ্তর ও মন্ত্রীও রয়েছেন। তবে এবার শুধুমাত্র গোরুর জন্য গঠন হল একটি মন্ত্রিসভা! তাও আবার বিজেপি শাসিত মধ্যপ্রদেশে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ( Shivraj Singh Chouhan) ঘোষণা করেছেন যে গোরু রক্ষার জন্য 'গো মন্ত্রিসভা' (Cow Cabinet) গঠনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পশুপালন, বন, পঞ্চায়েত, পল্লি উন্নয়ন, স্বরাষ্ট্র ও কৃষক কল্যাণ দপ্তর এই "গো মন্ত্রিসভার" অংশ হবে।