Tripura Shocker: রথে বিদ্যুতের তার লাগার জের, ত্রিপুরায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত কমপক্ষে ৭
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কুমারঘাট: লোহার রথে (Iron Chariot) বিদ্যুতের তার লাগার জেরে বিদ্যুৎপৃষ্ট (electrocution) হয়ে মৃত্যু হল (death) সাত জনের। এর মধ্যে দুজন নাবালকও (minor) আছে। মর্মান্তিক এই দুর্ঘটনায় জখম হয়েছেন আরও ১৮ জন। বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ ভগবান জগন্নাথ দেবের (Lord Jagannath) উল্টোরথের (Ulta Rath Yatra) দিন দুর্ঘটনাটি ঘটেছে ত্রিপুরার (Tripura) ঊনকোটি জেলার (Unakoti district) কুমারঘাটে (Kumarghat)।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমারঘাটে উল্টোরথ উপলক্ষে শোভাযাত্রা (procession) বেরিয়েছিল। রাস্তায় এক জায়গায় হাই টেনশন বিদ্যুতের তারের সংস্পর্শে আসে লোহার রথটি। এর ফলে বিদ্যুৎপৃষ্ট মৃত্যু হয় সাতজনের। জখম হন ১৮ জন। তাঁদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের আগরতলার সরকারি মেডিকেল কলেজে এনে ভর্তি করা হয়েছে।

এদিকে এই দুর্ঘটনার খবর পাওয়ার পরেই মৃতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইট করে তিনি জানিয়েছেন, "কুমারঘাটে ঘটা মর্মান্তিক ওই দুর্ঘটনার জেরে বেশ কয়েকজন ভক্ত মারা গেছেন এবং আরও কয়েকজন জখম হয়েছেন। উল্টোরথ টানার সময় বিদ্যুৎপৃষ্ট হওয়ার ফলে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে। এর ফলে গভীর আঘাত পেয়েছি আমি। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। পাশাপাশি জখমরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন তার প্রার্থনাও করছি আমি। কঠিন এই সময়ে মৃত ও জখমদের পরিবারের পাশে রয়েছে রাজ্য সরকার।" আরও পড়ুন: EAM S Jaishankar's Sharp Attack On Canada: কানাডাকে তীব্র আক্রমণ ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের, দেখুন ভিডিয়ো