Porn On OTT Racket: ওটিটি প্ল্যাটফর্মে পর্নের কারবার, পরিচালক-সহ গ্রেফতার ৬
জেল/ প্রতীকী ছবি (Photo Credit: Pixabay)

ইন্দোর, ২৮ অগাস্ট: ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform) মারফত অশ্লীল ছবি পোস্ট করার জেরে গ্রেফতার মধ্যপ্রদেশের (Madhya Pradesh police) ২ জন পরিচালক। অর্থাৎ অ্যামাজন কিংবা নেটফ্লিক্সের মতই পর্ন ওটিটি প্ল্যাটফর্ম। রাজ্য পুলিশের সাইবার সেলের (Cyber Cell) তরফে এই অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ধরণের কার্যকলাপের পিছনে কাজ করে একটি চক্র। সেই চক্রের সঙ্গে পাকিস্তানের যোগসাজস রয়েছে বলে জানা গেছে। দুই পরিচালকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ-দীপক সাইনি এবং কেশব সিং।

তথ্য প্রযুক্তি আইনের অধীনে গ্রেফতার করা হয়েছে এই দুই পরিচালককে। গোয়ালিয়র থেকে এই দুই অভিযুক্ত তাদের কারবার চালাত বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, এদেশে বসে অনলাইনে পর্নের কারবার চালালেও এক পাক নাগরিক এই পুরো বিষয়টির দেখভাল করত। পাশাপাশি জানা গিয়েছে ১২ টি দেশে এরা জালবিস্তার করেছিল। প্রতি মাসে মাত্র ২৪৯ টাকার বিনিময়ে এমন অশ্লীল ছবি দেখানো হত এই ওটিটি প্ল্যাটফর্মে।

২৫ জুলাই পুলিশের নজরে আসে বিষয়টি। উঠতি মডেল কিংবা নায়িকাদের ওয়েব সিরিজে অভিনয়ের জন্য লোভনীয় অফার দেওয়া হত। এরপর সেই অফারে পা দিলেই ব্যস! পর্ন ফিল্মে অভিনয় করতে বাধ্য করা হত তাদের। এরপর সেই ফিল্মগুলোর ডিস্ট্রিবিউশনের ক্ষেত্রেও ৫ লাখ টাকা পর্যন্ত খরচ করত তারা বলে পুলিশ সূত্রে খবর।