Suspected Coronavirus Patient Dies: আইসোলেশন ছেড়ে পালাতে গিয়ে সাততলা থেকে পড়ে মৃত্যু করোনা আক্রান্তের
পিপিই কিট File Image | (Photo Credits: AFP)

চণ্ডীগড়, ৬ এপ্রিল: করোনা আক্রান্ত সন্দেহে (COVID-19 patient) হাসপাতালে ভর্তি করা হয়েছিল বছর ৫৫-র এক ব্যক্তিকে। হাসপাতালের কর্মীদের চোখ এড়িয়ে পালাতে চেয়েছিলেন ওই রোগী। সেজন্য বিছানার চাদর জুড়ে দড়ি বানিয়ে সাততলা থেকে নিচে নামতে গিয়ে পড়ে মৃত্যু হল তাঁর। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হরিয়ানার কার্নালের সরকারি হাসপাতালে। সোমবার মৃত্যু হল ওই ব্যক্তির। ডেপুটি কমিশনরা নিশান্ত কুমার যাদব জানিয়েছেন, মৃত ব্যক্তি শিবচরণ। তিনি পানিপথের বাসিন্দা। কল্পনা চাওলা মোডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশনে ভর্তি ছিলেন। বিবিধ উপসর্গ নিয়ে গত ১ এপ্রিল হাসপাতালে আসেন তিনি। তখন থেকেই আইসোলেশন রাখা হয়েছিল ওই রোগীকে। এদিন পালাতে চেষ্টা করে নিজেই মৃত্যুকে ডেকে আনলেন।

আগামী দুটো তিনটে মাস ধরে করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলা করতে গেলে ভারতের চাই ২৭ মিলিয়ন এন-৯৫ মাস্ক, ১৫মিলিয়ন পিপিই, ১.৬ মিলিয়ন করোনার টেস্ট কিট ও ৫০ হাজার ভেন্টিলেটর। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত এক খবর অন্তত এই তথ্যই জানাচ্ছে। বিষয়টি নিয়ে ইতিমধ্য়েই কেন্দ্রের তরফে শিল্পপতিদের সঙ্গে একপ্রস্থ আলোচনা হয়েছে। এই সবের জোগাড়যন্ত্র করতে বেসরকারি সংস্থা, এনজিও ও আন্তার্জাতিক সংস্থার সঙ্গে সরারি কর্তাব্যক্তিদের আলোচনা চালাতে নির্দেশ দিয়েছে কেন্দ্র। মহামারী করোনার ঘায়ে যখন দেশে আক্রান্তের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়ে গেল। ৮৩ জনের প্রাণ কেড়ে নেওয়া ভাইরাসের প্রতিরোধে এবার কোমরবেঁধে আসরে নামল কেন্দ্র। আরও পড়ুন-Coronavirus Death Toll: ভারতে করোনা আক্রান্ত ৪০০০, মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো

সোমবার ভারতে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা পৌঁছে গেল চার হাজারে। এক সঙ্গে ৪৯০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলতেই এই তথ্য দিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। একেবারে সর্ব শেষ খবর অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪০৬৭। যেখানে ৩, হাজাজর ৬৬৬ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ২৯১ জন। মৃত্যু হয়েছে ১০৯ জনের। মৃতদের তালিকায় বিদেশী থাকায় দেহ স্থানান্তর করা হয়েছে। সবথেকে খারাব অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৪৮। কোভিড-১৯-এর ঘায়ে গত রবিবারই মহারাষ্ট্রে ১৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে রাজ্যে এতজন করোনার বলি এই প্রথম।