5 People Abducted by China’s PLA: অরুণাচলপ্রদেশে পাঁচ ভারতীয়কে অপহরণ করেছে চিন সেনা, অভিযোগ কংগ্রেস বিধায়কের
ছবিটি প্রতীকী (Photo Credits: PTI)

সুবানসিরি, ৫ সেপ্টেম্বর: লাদাখে সীমান্ত সংঘাতের মাঝেই ফের অপকর্ম চিনের পিপলস লিবারেশন আর্মির (PLA)। অরুণাচলপ্রদেশে (Arunachal Pradesh) সীমান্ত লাগোয়া গ্রাম থেকে পাঁচ ভারতীয় যুবককে অপহরণ করেছে তারা। এই অভিযোগ কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী নিনং ইরিংয়ের (Congress MLA Ninong Ering)। তিনি আরও বলেছেন যে ওই পাঁচ যুবক মাছ ধরতে গেছিলেন। সেখান থেকেই তাঁদের অপহরণ করে চিনা সেনা। গতকাল আপার সুবানসিরি জেলার নাচোয় জঙ্গলে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ কংগ্রেস বিধায়কের। এ ব্যাপারে কেন্দ্রকে অবিলম্বে হস্তক্ষেপ করতে হবে এবং ওই পাঁচ জনকে উদ্ধার করতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

নিনং ইরিং বলেন, "চিনের পিপলস লিবারেশন আর্মি অরুণাচলপ্রদেশের সুবানসিরি নাচো থেকে পাঁচজনকে অপহরণ করেছে। এটি এমন সময়ে ঘটেছে যখন রাজনাথ সিং রাশিয়া ও চিনের প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন। পিএলএ-র এই কাজ খুব ভুল বার্তা দিল।" জানা গেছে, অপহৃত ৫ যুবকের নাম তনু বকর, প্রসাদ রিংলিং, নাগরু দিরি, দংতু ইবিয়া এবং তোচ সিংকাম। উর্ধ সুবানসিরি জেলার সেরা সেভেন অঞ্চল থেকে তাঁদের অপহরণ করা হয়েছে বলে জানা গেছে। আরও পড়ুন: Donald Trump On India-China Border Dispute: 'অত্যন্ত বাজে পরিস্থিতি, ভারত-চিন বিবাদ মেটাতে মধ্যস্থতা করতে রাজি', বললেন ডোনাল্ড ট্রাম্প

লাদাখ ও ডোকলামের পরে অরুণাচলপ্রদেশেও চিনা সেনাবাহিনী আক্রমণ শুরু করেছে বলে দাবি কংগ্রেস বিধায়কের। তাঁর আরও দাবি যে চিনারা এলএসি ছাড়িয়ে এগিয়ে গেছে। তিনি বলেন, "চিনারা আবারও উপদ্রব শুরু করেছে। লাদাখ ও ডোকলামের মতো অরুণাচলপ্রদেশেও আক্রমণ শুরু করেছে। প্রমাণিত হয়েছে যে তারা আমাদের নিয়ন্ত্রণ রেখা ছাড়িয়ে আমাদের এলাকায় প্রবেশ করেছে।" বিধায়কের আরও দাবি, এনিয়ে দ্বিতীয়বার চিনা সেনাবাহিনী ভারতীয় নাগরিকদের অপহরণ করল।