Nizamuddin Markaz Event: নিজামুদ্দিনে তবলিকি জমাতের জের, ২৪ জনের শরীরে মিলল কোভিড-১৯ পজিটিভ, ৭০০ জন গেল কোয়ারেন্টাইনে
দিল্লিতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

দিল্লি, ৩১ মার্চ: দিল্লির নিজামুদ্দিনের মার্কাজ বিল্ডিংয়ে (Nizamuddin Markaz Event) অনুষ্ঠিত ধর্মীয় সভায় ঘুরে এসে তেলেঙ্গানায় করোনা আক্রান্তে ৬ জনের মৃত্যু হয়েছে। এরপরেই নিজামুদ্দিনের ৩০০ জনের লালারস পরীক্ষা করা হল। এর ফলে ২৪ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে। মঙ্গলবার সকালে তবলিকি জমাতের সদর দপ্তর মার্কাজ বিল্ডিংকে আইসোলেটেড করেছে দিল্লি পুলিশ। এলাকার ৭০০ বাসিন্দাকে বাসে করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শহরের বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে তাঁদের রাখা হবে।

এই প্রসঙ্গে দিল্লির সত্যেন্দ্র জৈন বলছেন, “মার্কাজ বিল্ডিং সেই সময় উপস্থিত থাকা ২৪ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। তবে সবিলিয়ে কতজন আক্রান্ত তা এখনও বোঝা যাচ্ছে না। জানা গিয়েছে তবলিকি জমাতে মার্কাজ বিল্ডিংয়ে ১৫০০-১৭০০ মানুষের সমাগম হয়েছিল। সেখান থেকে ১০৩৩ জনকে যুদ্ধকালীন তৎপরতায় সরানো হয়েছে। এরমধ্যে ৩৩৩ জনকে হাসপাতালে ও ৭০০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।” মসজিদ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে দিল্লির সরকার। কেননা নিজামুদ্দিন মার্কাজ করোনাভাইরাস লকডাউনকে ভেঙেছে। যাঁরা এই পরিস্থিতিতে অনুষ্ঠানের আয়োজন করেছিলেন, তাঁদের বিরুদ্ধে জরুরি পদক্ষেপ নেওয়া হবে। এখানে আসা তেলেঙ্গানার ৬ জন বাসিন্দা ইতিমধ্যেই করোনার জেরে মারা গিয়েছে। আরও পড়ুন-Bihar Man Beaten To Death: মহারাষ্ট্র থেকে ২ জন গ্রামে ফিরেছেন, করোনা হেল্প সেন্টারে খবর দেওয়ায় গণপ্রহারে মৃত্যু যুবকের

জানা গিয়েছে, এই সমাবেশে যোগ দিতে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নেপাল, মায়ানমার, থাইল্যান্ড, সৌদি আরব, কিরঘিজিস্তান, আলজেরিয়া, আফগানিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ফিজি, কুয়েত, ফ্রান্স থেকে লোক এসেছিল নিজামুদ্দিনে। এর মধ্যে বেশিরভাগই জমাতে যোগ দেওয়ার পর দেশের বিভিন্ন জায়গায় ঘুরতে চলে যান।