25-Year-Old Man Ablaze Himself at India Gate: ইন্ডিয়া গেটের সামনে নিজেকে জ্বালিয়ে দিল পঁচিশের যুবক!
ইন্ডিয়া গেট (Photo Credits: File Photo)

নতুন দিল্লি, ১৮ ডিসেম্বর: ইন্ডিয়া গেটের (India Gate) সামনে নিজেকে জ্বালিয়ে দিল পঁচিশের যুবক। বুধবার সন্ধ্যেয় রাজধানীর (Capital City) পথে এমন কাণ্ড ঘটায় সে। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ। তড়িঘড়ি তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে (Hospital) নিয়ে যায় পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, স্থানীয় রাম মনোহর লোহিয়া হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়েছে।

জানা গিয়েছে, ওই যুবকের নাম কার্তিক মাহের। ওড়িশার (Odisha) বাসিন্দা তিনি। কেন তিনি এমন কাণ্ড ঘটালেন তা অবশ্য জানা এখনও যায়নি। স্থানীয় দেহি থানার একটি পুলিশ কন্ট্রোল রুম ভ্যান তাকে দ্রুত উদ্ধার করে রাম মনোহর লোহিয়া হাসপাতালে নিয়ে যায়। জানা গিয়েছে, ওই ব্যক্তি যখন গায়ে আগুন (Fire) লাগাচ্ছিলেন তখন বিতর্কিত নাগরিকত্ব সংশোধন আইনের (CAA) বিরুদ্ধে ইন্ডিয়া গেটের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন কিছু বিক্ষোভকারী। তবে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি নাগরিকত্ব আইনের প্রতিবাদের সঙ্গে যুক্ত ছিলেন না। যদিও পুলিশ জানিয়েছে ওই ব্যক্তি মানসিকভাবে অসুস্থ। আরও পড়ুন: Mumbai: ডিনারে অল্প পরিমাণে মাংস দেওয়ায় স্ত্রীকে পুড়িয়ে মারল ব্যক্তি

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মাহেরের অবস্থা গুরুতর। আরএমএল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডাঃ মিনাক্ষী ভরদ্বাজ জানান, "লোকটির শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। তাকে জরুরি ওয়ার্ডে (Emergency Ward) ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর।"