Mumbai: ডিনারে অল্প পরিমাণে মাংস দেওয়ায় স্ত্রীকে পুড়িয়ে মারল ব্যক্তি
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

মুম্বই, ১৮ ডিসেম্বর: ডিনারে অল্প পরিমাণে খাসির মাংস (Mutton) দেওয়াতে স্ত্রীকে আগুনে পুড়িয়ে মারল (burns wife alive) এক ব্যক্তি। ৯ ডিসেম্বর মুম্বইয়ের সিওন হাসপাতালে ( Sion hospital) বছর সাঁয়ত্রিশের ওই মহিলার মৃত্যু হয়। ভয়াবহ ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের জুঁই কামোথে গ্রামে। অভিযুক্ত বছর আটত্রিশের মারুতি সারোদে (Maruti Sarode)। সে দিনমজুরের কাজ করে। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, মৃতের নাম পল্লবী সারোদে (Pallavi Sarode)। ডিনারে স্বামীকে তিনি অল্প পরিমাণে মাংস পরিবেশন করেন। তাতেই বিরক্ত হওয়ার পরে স্বামী মারুতি তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয়। জানা যাচ্ছে, মহিলার ৪ নাবালক সন্তান রয়েছে।

স্থানীয় পুলিশ আধিকারিক বালাসাহেব টুপে বলেন, "৮ ডিসেম্বর রাতে এই ঘটনা ঘটে। মারুতি তার স্ত্রীর গায়ে কেরোসিন ছেলে আগুন লাগিয়ে দেয়। প্রতিবেশীরা মহিলাকে নেরুলের ডিওয়াই পাতিল ( DY Patil Hospital) হাসপাতালে নিয়ে যায়।" জানা যাচ্ছে, অবস্থার অবনতি হলে ওই মহিলাকে পরে সিওন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। পুলিশকে দেওয়া বিবৃতিতে পল্লবী বলেছেন যে তার স্বামী রাগে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেয়। আরও পড়ুন: Sana Ganguly On Anti CAA Protests: ‘আমরা কেউ নিরাপদে নেই’, নাম না করেই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় সমর্থনের ইঙ্গিত সৌরভ কন্যা সানার

চলতি বছরের ফেব্রুয়ারিতে চেন্নাইয়ের একটি দোকানে বিরিয়ানিতে কম মুরগির মাংস দেওয়ার প্রতিবাদ করায় এক যুবতিকে হত্যা করা হয়। রাস্তার পাশের একটি দোকান থেকে এক প্যাকেট বিরিয়ানির কিনে খাচ্ছিলেন বছর পঁচিশের এক যুবতি। বিরিয়ানিতে মুরগির মাংশ কম দেওয়ার প্রতিবাদ করেন তিনি। দোকান মালিকের কাছে অভিযোগ করেন। এর জেরে উভয়ের মধ্যে উত্তপ্ত তর্কাতর্কি হয়। ক্ষুব্ধ হয়ে দোকান মালিক ছুরি দিয়ে যুবতির গলায় আঘাত করে। রক্তক্ষরণে ঘটনাস্থানেই মৃত্যু হয় যুবতির।

অন্য একটি ঘটনায়, স্ত্রী মাটন রান্না করতে দেরি করায় এক ব্যক্তি নিজের চার বছরের মেয়েকে খুন করে। বিহারে ঘটে ওই ঘটনাটি। মাটিতে আছাড় মেরে মেয়েকে খুন করে সে।