Char Dham Yatra: চারধাম যাত্রায় বেরিয়ে আর ফিরলেন না, ২ মাসের আগে মৃত্যু ২০৩ পূণ্যার্থীর
Kedarnath Temple (Photo Credit: Wikipedia)

দিল্লি, ২৭ জুন:  চারধাম (Char Dham Yatra) যাত্রা শুরু হয়েছে গত ৩ মে থেকে। গত ৩ মে থেকে এখনও পর্যন্ত চারধাম যাত্রায় বেরিয়ে ২০৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর। হার্ট অ্যাটক থেকে শুরু করে একাধিক শারীরিক সমস্যার জেরে ২  মাসেরও কম সময়ে ২০৩ জনের মৃত্যু হয় বলে খবর। রিপোর্টে প্রকাশ, চারধাম যাত্রায় বেরিয়ে ২ মাসেরও কম সময়ে যাঁদের মৃত্যু হয়েছে, তার মধ্যে কেদারনাথের (Kedarnath) পথে প্রায় যায় ৯৭ জনের। বদ্রীনাথে যেতে গিয়ে মৃত্যু হয় ৫১ জনের। ১৩ জন প্রাণ হারান গঙ্গোত্রীর পথে। যমুনত্রীর পথে মৃত্যু হয়৪২ জনের। সবকিছু মিলিয়ে ২ মাসের কম সময়ে ২০৩ জনের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে শোরগোল শুরু হয়।

চলতি বছর প্রায় ২৫ লক্ষ পূণ্যার্থী চারধামের পথে রওনা দেন। তবে যাত্রা শুরুর পর বিভিন্ন শারীরিক সমস্যায় একের পর এক মৃত্যুর খবর এলে, গত কয়েক সপ্তাহে পূণ্যার্থীর সংখ্যা কমতে শুরু করেছে বলে খবর।

আরও পড়ুন:  Agnipath: বিক্ষোভের মাঝেই অগ্নিপথ প্রকল্পে বায়ুসেনায় যোগ দিতে আবেদন জমা পড়ল ৫৬,৯৬০টি

চারধাম যাত্রা যাঁরা করবেন, তাঁদের প্রত্যেকের মেডিকেল টেস্ট করা হবে বলে জানানো হয় উত্তরাখণ্ড সরকারের তরফে। শারীরিকভাব সমর্থ না হলে, যাত্রা করা যাবে না বলেও জানানো হয় সে রাজ্যের সরকারের তরফে। তারপরও চারধাম যাত্রার বেরিয়ে ২ মাসের কম সময়ে একের পর এক পূণ্য়ার্থী অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন বলে খবর।