Cartridges Recovered In Delhi: স্বাধীনতা দিবসের আগে দিল্লির আনন্দ বিহার থেকে ২০০০ কার্তুজ উদ্ধার, গ্রেফতার ৬
Delhi Police (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ১২ অগাস্ট: স্বাধীনতা দিবসের (Independence Day 2022) আগে দিল্লিতে (Delhi) অস্ত্র ও গোলাবারুদ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ছ'জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ২০০০টি কার্তুজ (Cartridges)-সহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে দিল্লি পুলিশ জানিয়েছে। রাজধানীর আনন্দ বিহার থেকে দুই ব্যাগ ভর্তি কার্তুজ-সহ অভিযুক্তদের গ্রেফতার করা হয়। ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে বলে পুলিশ জানিয়েছে।

স্বাধীনতা দিবস উদযাপনের জন্য দিল্লিকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। টহল ও যানবাহন তল্লাশি জোরদার করেছে পুলিশ। মেট্রো স্টেশন, রেলস্টেশন, বিমানবন্দর এবং বাজার সহ দিল্লির সমস্ত সংবেদনশীল জায়গায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। ১৫ অগাস্ট ১০ হাজারের বেশি পুলিশকর্মী লাল কেল্লা এবং সংলগ্ন অনুষ্ঠানস্থলে যাওয়ার পথে মোতায়েন থাকবে। আরও পড়ুন: Kashmir's First Multiplex Cinema Hall: তিন দশক পর কাশ্মীরে খুলছে প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল

রাজধানী দিল্লি (Delhi) এবং জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) হামলা চালাতে পারে আইএস-র সহযোগী নতুন সন্ত্রাসবাদী সংগঠন 'লস্কর-ই-খালসা' (Lashkar-e-Khalsa)। ভারতের স্বাধীনতা দিবসের (Independence Day) আগে এ ব্যাপারে ইতিমধ্যেই সতর্ক করেছ ইন্টেলিজেন্স ব্যুরো (Intelligence Bureau)। তাদের তথ্য অনুযায়ী, বিশেষভাবে ভারতে জঙ্গি কর্মকাণ্ড চালাতে লস্কর-ই-খালসা গঠন করেছে আইএস। সংগঠনে যোগ দিয়েছে আফগান যোদ্ধারাও। দশ পৃষ্ঠার একটি নোট জারি করেছে আইবি। তাতে রাজস্থানের উদয়পুর এবং মহারাষ্ট্রের অমরাবতীতে হিংসার ঘটনাগুলি তুলে ধরা হয়েছে। উগ্রবাদী দলগুলি দাঙ্গার মতো পরিস্থিতি তৈরি করতে পারে বলে ওই নোটে সতর্ক করা হয়েছে।

এছাড়া জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের হত্যাকাণ্ডের কথাও উল্লেখ করেছে আইবি। আইবি সতর্ক করেছে যে এই ধরনের ঘটনা ঘটতে পারে। তাই লাল কেল্লার জাতীয় পতাকা উত্তোলনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার জন্য অতিরিক্ত ব্যবস্থা করা উচিত। এবার লাল কেল্লার আশপাশে আরও নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং পতাকা উত্তোলনের জায়গায় সীমিত লোকদের যেতে দেওয়া হবে।