MiG-21 Crashed In Rajasthan: রাজস্থানের বারমেরের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১ যুদ্ধবিমান, নিহত ২ পাইলট
MiG-21 Crashed In Rajasthan (Photo: ANI)

বারমের, ২৯ জুলাই: বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের (Rajasthan) বারমের জেলায় (Barmer District) প্রশিক্ষণের সময় ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) একটি মিগ-২১ যুদ্ধবিমান (MiG-21 Aircraft) ভেঙে পড়ে। তাতে দুই পাইলটের (Pilot) মৃত্যু হয়েছে। বিমানটি মাটিতে পড়ার পরে আগুন লেগে যায়। বায়ুসেনা এক বিবৃতিতে জানিয়েছে, "বিমান বাহিনীর একটি টুইন সিটার মিগ-২১ ট্রেনি বিমান রাজস্থানের উতারলাই বিমান ঘাঁটি থেকে প্রশিক্ষণের জন্য উড়ছিল। রাত ৯টা ১০ নাগাদ বিমানটি বারমেরের কাছে দুর্ঘটনার সম্মুখীন হয়। মারাত্মক আহত হয়ে উভয় পাইলটেরই মৃত্যু হয়। এই প্রাণহানির জন্য বায়ুসেনা গভীরভাবে অনুতপ্ত এবং শোকাহত পরিবারের পাশে রয়েছি আমরা।"

বিবৃতিতে জানানো হয়েছে যে দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনার পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরীর সঙ্গে কথা বলেছেন। আরও পড়ুন: Uttar Pradesh: যোগীর রাজ্যের পার্ক থেকে চুরি গেল মায়াবতীর আমলের হাতির মূর্তি

রাজনাথ টুইটারে বলেছেন, "রাজস্থানের বারমেরের কাছে বায়ুসেনার মিগ-২১ প্রশিক্ষক বিমানের দুর্ঘটনার কারণে দুই যোদ্ধার মৃত্যু হয়েছে। এর জন্য আমি গভীরভাবে মর্মাহত। দেশের জন্য তাঁদের সেবা কখনই ভোলার নয়। দুঃখের এই মুহুর্তে আমি শোকাহত পরিবারের পাশে রয়েছি।"