Sonbhadra Firing: রেস্তরাঁয় চা খাওয়ার সময় উত্তরপ্রদেশে ২ সাংবাদিককে গুলি
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

সোনভদ্র, ১৫ জুলাই: উত্তরপ্রদেশে দুই সাংবাদিককে (Journalist) গুলি। সোনভদ্র (Sonbhadra) জেলার রায়পুর থানা (Raipur Police Station) এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। রেস্তরাঁয় চা খাওয়ার সময় একটি হিন্দি সংবাদপত্রের দুই সাংবাদিককে গুলি করা হয় বলে পুলিশ জানিয়েছে। তাঁদের বিএইচইউ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। দুই সাংবাদিকের নাম শ্যামসুন্দর পান্ডে এবং লাড্ডু পান্ডে, দুজনেরই বয়স তিরিশের মাঝামাঝি।

সোনভদ্রের অতিরিক্ত পুলিশ সুপার বিনোদ কুমার সিং বলেছেন যে দুই সাংবাদিক শ্যামসুন্দর পান্ডে এবং লাড্ডু পান্ডে কালিয়ারি বাজারে রেস্তরাঁয় বসে চা খাচ্ছিলেন। এরই মধ্যে দুই অজ্ঞাত লোক বাইকে করে এসে তাঁদের লক্ষ্য করে দুই থেকে তিন রাউন্ড গুলি চালিয়ে পালিয়ে যায়। শ্যামসুন্দর ও লাড্ডু গুলিবিদ্ধ হন। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা তাৎক্ষণিক পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে দুই সাংবাদিককে প্রথমে ভাইনি এলাকার কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। যেখানে ডাক্তাররা তাঁদের জেলা হাসপাতালে এবং পরবর্তীতে বিএইচইউ মেডিকেল কলেজে রেফার করেন। দু'জনেরই বিপদ কেটে গিয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। আরও পড়ুন: Monkey Pox Reported In Kerala: ভারতে মাঙ্কিপক্সে প্রথম সংক্রমণ, বিদেশ থেকে ফিরতেই আক্রান্ত ব্যক্তি

পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত গুলি চালানোর কারণ জানা যায়নি। তদন্ত চলছে। দুই সাংবাদিক সুস্থ হয়ে উঠলে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়াও দুষ্কৃতীদের বিষয়ে খোঁজ পাওয়ার জন্য সেই সময় রেস্তরাঁয় উপস্থিত লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।