Coronavirus: ২.০২ কোটি N95 মাস্ক, ১.১৮ কোটি পিপিই কিট, ৬.১২ কোটি হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট, ১১,৩০০ ভেন্টিলেটর প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বিনামূল্যে পৌঁছে দিয়েছে কেন্দ্র
Coronavirus (Photo: PTI)

নয়াদিল্লি, ৩ জুলাই: কমবেশি ২ কোটি ২২ লাখ N95 মাস্ক, ১ কোটি ১৮ লাখ পিপিই কিট চলতি মাসের ১ এপ্রিল থেকে বিনামূল্যে সরবরাহ করেছে কেন্দ্র। দেশের প্রতিটি রাজ্য, কেন্দ্রশাসিত অঞ্চলে সরকারের থেকে পৌঁছে গেছে পিপিই কিট এবং মাস্ক একেবারে বিনামূল্যে। পাশাপাশি শুক্রবার কেন্দ্রের তরফে আরও একটি তথ্য পেশ করা হয়েছে, তথ্যানুযায়ী ৬ কোটি ১২ লাখ হাইড্রক্সিক্লোরোকুইন-সহ ১১,৩০০ 'মেক ইন ইন্ডিয়া' ভেন্টিলেটরও পৌঁছে গিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে একেবারে বিনামূল্যে।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, দিল্লিতে ৭ লাখ ৮১ হাজার পিপিই কিট এবং ১২ লাখ ৭৬ হাজার এন৯৫ মাস্ক সরবরাহ করা হয়েছে। ১১ লাখ ৭৮ হাজার পিপিই কিট এবং ২০ লাখ ৬৪ হাজার এন৯৫ মাস্ক পৌঁছে গেছে মহারাষ্ট্রে। তামিলনাড়ুতে পিপিই কিট সরবরাহ করা হয়েছে ৫ লাখ ৩৯ হাজার এবং এন৯৫ মাস্ক সরবরাহ করা হয়েছে ৯ লাখ ৮১ হাজার।

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা লাগামছাড়াভাবে বাড়ছে। শুক্রবার, ১ দিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৩২৮। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,৮৬,৬২৬। এই রাজ্যে মৃত্যু হয়েছে ৮,১৭৮। এরপরই রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৮,৩৯২। মৃত্যু হয়েছে ১,৩২১। সুস্থ হয়ে উঠেছেন ৫৬,০২১ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা এই রাজ্যে ৪১,০৫০।