COVID-19 in IIT Madras: আইআইটি মাদ্রাজে ১৫ দিনে ১৮৩ জন আক্রান্ত করোনাভাইরাসে
IIT Madras. (Photo Credit: Wikimedia Commons)

চেন্নাই, ১৫ ডিসেম্বর: করোনার (Coronavirus) আঁতুড়ঘরে পরিণত হয়েছে আইআইটি মাদ্রাজ (IIT Madras)। ইন্ডিয়ান ইনস্টিটিউশন অফ টেকনলজিতে ভয়ঙ্কর আকার নিয়েছে কোভিড-১৯ সংক্রমণ। গত ১৫ দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংথ্যা ১৮৩। ১ ডিসেম্বর থেকে নতুন করে ব্যপক আকারে সংক্রমণ ছড়িয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের অন্দরে। করোনা সংক্রমণ রুখতে বন্ধ করে দেওয়া হয়েছে আইআইটি মাদ্রাজ। কর্তৃপক্ষের তরফে, সকল শিক্ষক এবং পড়ুয়াদের ওয়ার্ক ফ্রম হোম এবং অনলাইনে ক্লাস করার নির্দেশ দেওয়া হয়েছে। পড়ুন: Mamata Banerjee: 'হিন্দু নয়, ঘৃণ্য ও কুৎসার ধর্ম তৈরি করেছে বিজেপি', ২১-র নির্বাচনের আগে উত্তরবঙ্গের মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ মমতার

৭০০ জন রিসার্চ স্কলার এই মুহূর্তে রয়েছেন আইআইটি মাদ্রাজে। ৯ টি হোস্টেল তাদেরকে রাখা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট ১৮৩। এরমধ্যে ১০৪ জনই রয়েছেন পড়ুয়া। বাকিরা শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে কোনও না কোনওভাবে জড়িত। মাদ্রাজ আইআইটি হাসপাতালে সকলকে ভর্তি করা হয়েছে, হাসপাতাল সূত্রে খবর সকলেই সুস্থ রয়েছেন। মাদ্রাজ কর্তৃপক্ষ জানাচ্ছে, গত ১ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর যে নমুনা সংগ্রহ করা হয় তাতে আচমকাই পজিটিভের সংখ্যা বাড়তে থাকে। সংক্রমণ রুখতে সমস্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে, এই বিষয়টি নিয়ে অযথা উদ্বেগের কোনও প্রয়োজন নেই বলে জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তামিলনাড়ুতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পেরল ৮ লাখ। সোমবার নতুন করে আক্রান্ত হয়েছেন ১,১৪১ জন। ১৪ ডিসেম্বর মৃত্যু হয়েছে ১৪ জনের। সবমিলিয়ে মৃতের সংখ্যা ১১,৯০৯।