‘জয় শ্রী রাম’ না বলায়  মুসলিম কিশোরকে পুড়িয়ে মারার চেষ্টা, উত্তরপ্রদেশে শোরগোল
ঘটনাস্থল(Photo Credit: ANI Twitter)

চন্দৌলি, ২৯ জুলাই:  ‘জয় শ্রী রাম’ না বলায়, এক কিশোরকে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা হল। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের চন্দৌলি জেলায়। আক্রান্ত কিশোরের নাম খালিদ তার বয়স ১৭ বছর। আগুনের জেরে খালিদের শরীরে ৪৫ শতাংশ পুড়ে গিয়েছে। গুরুতর জখম অবস্থায় সে এখন হাসপাতালে ভর্তি আছে। তবে খালিদের জবানবন্দি নিয়ে বেশ সংশয়ে পুলিশ। গোটাঘটনায় দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। পুলিশের দাবি প্রত্যক্ষদর্শীরা বলছে, খালিদ নিজেই নাকি গায়ে আগুন দিয়েছে। আরও পড়ুন-Unnao Rape Case: বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা মহিলাকে ট্রাকের ধাক্কা, অবস্থা আশঙ্কাজনক

দেশ জুড়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনির অপপ্রয়োগে দলিত ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হিংসা বাড়ছে বলে সম্প্রতি আক্ষেপ করেছিলেন বিশিষ্টজনেরা। নিজেদের আশঙ্কার কথা জানিয়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লিখেছিলেন দেশের ৪৯ জন বিদ্বজ্জন। ফের একই অভিযোগ উঠল। এ বার উত্তরপ্রদেশের চন্দৌলি জেলায়। সেখানকার এক কিশোরের অভিযোগ, ‘জয় শ্রীরাম’ না বলায় শুক্রবার তার গায়ে আগুন ধরিয়ে দেয় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। যদিও পুলিশের দাবি, ওই যুবকই নিজের গায়ে আগুন দিয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, বছর পনেরোর ওই কিশোরবার বার তার বয়ান বাতিল করছে। তার বক্তব্যে অনেক অসঙ্গতি রয়েছে। কখনও বলছে চার যুবক তাকে আক্রণ করে, কখনও বলছে বাইক আরোহীরা তাকে অপহরণ করে নিয়ে গিয়েছিল। মহারাজপুর এবং হাতিজা, দুই জায়গারই সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তাঁর আরও দাবি, ‘‘সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ওই সব জায়গায় যায়নি সে। মনে হচ্ছে ওই কিশোরকে কেউ শিখিয়ে পড়িয়ে এসব কথা বলাচ্ছে।’’ পুলিশের আরও দাবি, প্রত্যক্ষদর্শীরা তাদের জানিয়েছেন, ওই কিশোর নিজেই তার গায়ে আগুন ধরিয়েছে।