Jind Shocker: ১৪২ জন নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ হরিয়ানায় ধৃত সরকারি স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে
প্রতীকী ছবি (Photo Credits: File Photo)

ঝিন্দ: ১৪২ জন নাবালিকা ছাত্রীকে যৌন নির্যাতনের (Sexual Assault) অভিযোগ উঠল গ্রেফতার হওয়া সরকারি স্কুলের প্রিন্সিপালের (Principal) বিরুদ্ধে। পাশবিক এই ঘটনাটি ঘটেছে হরিয়ানার (Haryana) ঝিন্দে (Jind)। ৬ বছর ধরে ধৃত ওই কুকর্ম করছিল বলে অভিযোগ।

বুধবার এপ্রসঙ্গে ঝিন্দ জেলার সহকারি পুলিশ কমিশনার মহম্মদ ইমরান রেজা বলেন, "সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন একটি তদন্ত কমিটি মোট ৩৯০ জন মেয়ের বক্তব্য রেকর্ড করা হয়েছে। তার মধ্যে ১৪২ জনের যৌন নির্যাতনের অভিযোগ আমরা শিক্ষা দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের কাছে পরবর্তী পদক্ষেপের জন্য পাঠিয়েছি। অভিযোগকারিণীদের মধ্য়ে বেশিরভাগই তাদের উপর হওয়া যৌন নির্যাতনের বিষয়ে জানিয়েছে আর অন্যরা সেইসব ঘটনা নিজেদের চোখে দেখেছেন বলে উল্লেখ করেছে। অভিযুক্ত প্রিন্সিপাল বর্তমানে জেলে রয়েছে।"

প্রসঙ্গত উল্লেখ্য যে এই বিষয়ে গত ৩১ অগাস্ট ১৫ জন ছাত্রী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্ম, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, জাতীয় মহিলা কমিশন ও রাজ্য মহিলা কমিশন-সহ বিভিন্ন জায়গায় চিঠি পাঠিয়েছিল। তার ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর সিদ্ধান্ত নিয়ে হরিয়ানার মহিলা কমিশন ১৪ তারিখ ঝিন্দ পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়। অনেক টালবাহানার পর অক্টোবরের ৩০ তারিখ এফআইআর দায়ের করে পুলিশ। তারপর চার তারিখ গ্রেফতার করে সাত তারিখ আদালত তোলা হয় ধৃতকে। তারপর থেকে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে সে। আরও পড়ুন: Jajpur Shocker: শিক্ষকের কান ধরে ওঠবস করানোর জের, ওড়িশায় মৃত ক্লাস ফোরের ছাত্র