More Infected CRPF Personnel: দিল্লিতে আরও ১২ জন সিআরপিএফ জওয়ানের শরীরে করোনার জীবাণু, সংখ্যাটা এখন ৬৪
প্রতীকী ছবি Photo: Credits IANS)

নতুন দিল্লি, ১ মে: শুক্রবার দিল্লিতে নিযুক্ত আরও ১২ জন সিআরপিএফ জওয়ানের (CRPF Personnel) শরীরে মিলল মারণ ভাইরাসের জীবাণু। সবমিলিয়ে দেশে মোট ৬৪ জন সিআরপিএফ জওয়ান কোভিড-১৯ পজিটিভ। জানা গিয়েছে এদিন যে ১২ জন জওয়ানের শরীরে করোনাভাইরাস মিলেছে, তাঁরা সিআরপিএফ-এর ৩১ নম্বর ব্যাটেলিয়নের অন্তর্গত। এই ব্যাটেলিয়নেই বেশিরভাগ কোভিড-১৯ আক্রান্তের সন্ধান মিলেছে। এই ব্যাটেলিয়ন পূর্ব দিল্লির ময়ূর বিহারে নিযুক্ত। সিআরপিএফ-এর এই ৩১ নম্বর ব্যাটেলিয়নের ৬ জওয়ানের শরীরে প্রথম করোনাভাইরাসের জীবাণু মেলে গত বৃহস্পতিবার। সম্প্রতি ৩১ নম্বর ব্যাটেলিয়ন পরিদর্শনে আসেন এক হেড কনস্টেবল। তিনি এখান থেকে ফিরে লালারস পরীক্ষা করাতেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে।

উল্লেখ্য, তারপরই ৩১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের কোভিড-১৯ টেস্ট করানো হয়। জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় এই মুহূর্তে নিযুক্ত রয়েছে সিআরপিএফ-এর ১৬২ নম্বর ব্যাটেলিয়ন। সেখানেই নিযুক্ত রয়েছেন পরিদর্শনে আসা ওই হেড কনস্টেবল। তিনি সাধারণত নার্সিং অ্যাসিস্ট্যান্ট হিসেবেই কাজ করেন। এই মুহূর্তে ছুটিতে রয়েছেন নয়ডার বাড়িতে। তাই ময়ূর বিহার পরিদর্শনে আসেন তিনি। এপ্রিল মাসের শুরুর দিকে প্রথম জানা যায় যে, আমেদাবাদে নিযুক্ত ব়্যাফের ১৯৪ নম্বর ব্যাটেলিয়নের এক সিআরপিএফ জওয়ান করোনা আক্রান্ত। এছাড়াও গত মঙ্গলবার বছর ৫৫-র এক করোনা আক্রান্ত আধাসেনার মৃত্যু হয়েছে। ওই দিনই ১২-জন আধাসেনার শরীরে কোভিড-১৯ এর জীবাণু মেলে। গত ২৬ তারিখে জানা যায়, ১৫ জন সিআরপিএফ জওয়ান কোভিড-১৯ পজিটিভ। আরও পড়ুন- Arvind Kejriwal: করোনা রুখতে নয়া সাফল্য, প্রথম প্লাজমা থেরাপিতে সুস্থ রোগীকে বাড়ি পাঠালো দিল্লির হাসাপাতাল

নিয়মিত আইন শৃঙ্খলার দায়িত্ব পালনের পাশাপাশি দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বজায় রাখা ও নকশাল ও সন্ত্রাস বিরোধী কার্যকলাপ প্রতিরোধের দায়িত্ব পালন করে এই কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী বা সিআরপিএফ। এত সব দায়িত্ব রয়েছে আধাসেনার এই শাখাটির কাঁধে। আর তারাই কিনা করোনার মতো মারণ রোগের কবলে পড়ল।