Assam Floods: বন্যার জেরে বিধ্বস্ত অসম, গ্রামের পর গ্রাম জলের নীচে, মৃতের সংখ্যা বেড়ে ১১০
File image of floods | (Photo Credits: PTI)

গুয়াহাটি, ১৩ অগাস্ট: অসম বন্যার জেরে মৃতের সংখ্যা বেড়ে ১১০। প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত ৫৬ লাখ, কেউ ভিটে-মাটি শূন্য হয়েছেন, কেউ আবার হারিয়েছেন পরিবার। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে, বন্যার জেরে ১১০ জনের এখনও পর্যন্ত মৃত্যুর খবর মিলেছে। ৩০টি জেলার কমবেশি ৫৬,৮৯,৫৮৪ জন ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এছাড়াও ১৪ হাজার মানুষ চরম দুর্দশার সম্মুখীন প্রবল বৃষ্টির জেরে। Durga Puja 2020: দুর্গা প্রতিমা দর্শনে বঞ্চিত হবে না কেউ! করোনা সংক্রমণ এড়াতে লাইভ স্ট্রিমিংয়ে এবার কলকাতার দুর্গাপুজো

 সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ৮৯টি গ্রাম জলের তলায় ডুবে রয়েছে। কমবেশি ৭ হাজার হেক্টের শস্য ক্ষেতের জমি ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সবথেকে ক্ষতিগ্রস্থ হয়েছে ধামেজি জেলা। এই জেলার ১২,৯০৮ জন মানুষ ব্যপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। বক্সাতে হাজার জন, মোরিগাঁও-তে ২৯৭ জনেরও বেশি মানুষ ব্যপকভাবে ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন।

চলতি সপ্তাহের প্রথম দিতে যে রিপোর্ট প্রকাশ্যে এসেছিল, সেই রিপোর্ট অনুযায়ী বন্যার কবলে চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছিলেন ৯,২০০ জন। ধামেজি, বক্সা এবং মোরিগাঁও মিলিয়ে কমবেশি ১৪ হাজার জন্য ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। কিন্তু পরিস্থিতি খারাপ হওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ ক্রমশ বাড়ছে। বিপদসীমার উপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র নদী। নদীর পার ভাঙছে। গ্রামের পর গ্রাম ডুবছে জলে।