Bengal BJP: এবার টলিউডে মমতা ব্যানার্জি-র একচেটিয়া রাজ খতম করতে নামছে বিজেপি, জানেন টলিপাড়ায় গেরুয়া শিবিরের নেতৃত্বে কে!
দেব, নুসরতদের মত তারকারা মমতার সঙ্গে। (Photo Credits: Instagram)

কলকাতা, ১৮ জুন: বাংলায় লোকসভা নির্বাচন (Lok Sabha Elections 2019)-এ চমকপ্রদ ফল করেছে বিজেপি (BJP)। রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টি-তে জিতে বিজেপি এখন তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। আইনশৃঙ্খলা থেকে স্বাস্থ্য-শিক্ষা সহ নানাক্ষেত্রে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) বেশ কোণঠাসা। আর সেই দিদিকে আরও কোণঠাসা করতে মুকুল রায়-দিলীপ ঘোষেদের স্ট্র্য়াটেজি হল কোনও জায়গায় তৃণমূলকে ফাঁকা জায়গা না ছাড়া।

আসন্ন দুর্গাপুজোয় তৃণমূল যাতে ফাঁকা জমি না পায় সেটার দায়িত্ব ক দিনের মধ্যেই পেতে চলেছেন এক বিজেপি নেতা। শহরের অটো-ট্যাক্সি ইউনিয়নেও নিজেদের প্রভাব বাড়াতে চাইছে বিজেপি। তবে গেরুয়া শিবিরের সবচেয়ে বেশি লক্ষ্য হল টলিউড। ক্ষমতায় আসার পর যে টলিউডে দিদি-র একেবারে একচেটিয়া রাজ। মমতার সভায় টলিউড তারকাদের ঢল নামে। মুকুল রায় তৃণমূলে থাকাকালীন, ২১ জুলাইয়ের সভায় টলি সেলেবদের দায়িত্ব তাঁর কাঁধেই থাকত। আরও পড়ুন- উত্তরবঙ্গ মডেলেই দক্ষিণবঙ্গেও জোড়া ফুল শুকিয়ে দিতে মরিয়া গেরুয়া শিবির, জানেন সেটা কি মডেল

ব্যারাকপুর থেকে জঙ্গলমহলে দিদির একচ্ছত্র রাজে দাঁড়ি টানার পর, মুকুল রায় এবার টলিউডেও হাত বাড়াচ্ছেন বলে সূত্রের খবর। রাজ্য রাজনীতির কাজে দারুণ ব্যস্ত মুকুল খবর রাখছেন টলিউডেরও। দেব, নুসরত, মিমি-টলিউডের এই তিন তারকা লোকসভা নির্বাচনে তৃণমূলের খারাপ ফলের মাঝেও ভাল ব্যবধানে জেতেন। বাংলার ভোটাররা তারকাদের আলোয় প্রভাবিত হন দেখে বিজেপি এবার টলিউডকে আরও গুরত্ব দিতে চাইছে। টলিউডের এক প্রযোজক সংস্থা দিদির ছাতার তলায় থেকে অতিরিক্ত সুবিধা পেয়ে অপেক্ষাকৃত ছোট প্রযোজকদের ক্ষতি করেছে। বেশ কিছু অভিনেতা, কলাকুশলীরাও এতে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এই ইস্যুতে টলিউডে দিদি গড়ে ভাঙন ধরাতে চায় বিজেপি। টলিউডে অরূপ বিশ্বাস ও তার পরিবারের যে আধিপত্য আছে সেটাও বিজেপি নেতাদের আতসকাঁচের তলায়। আপাতত বিজেপি-র টার্গেট বাংলার এক বড় নায়ক ও নায়িকার দিকে। যদিও তাদের দলে আসতে এখনই অনুরোধ করা হবে না বলেও খবর।

হুগলী থেকে দারুণভাবে জিতে যাওয়া সাংসদ লকেট চ্যাটার্জি-র কাছে যেতে পারে টলিউড 'অরাজকতা' সামলানোর দায়িত্বে থাকতে পারেন। লোকসভা ভোটের আগে টলিউডের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর বিজেপিতে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু শেষ অবধি তারা পিছিয়ে আসেন। একটা সময় ছিল রাহুল সিনহা অনেক চেষ্টা করেও টলিউডের কলাকুশলীদের দলে নিতে পারেননি। কিন্তু এখন দিন বদলেছে। এখন অনেকেই নিজে থেকেই বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন বলে খবর। তবে বিজেপে নেতারা সর্তকর্তার সঙ্গে পা ফেলতে চান। টলিউড নায়ক-নায়িকাদের দলে নেওয়া মানেই ভোটে দাঁড়াতে দেওয়া হবে, এমন নিশ্চয়তা না দিয়েই দলে নিতে চান তারা।