'#Boycott_KBC_SonyTv': 'শিবাজি মহারাজ' না বলে 'শিবাজি' বলেছেন অমিতাভ বচ্চন, 'কৌন বনেগা ক্রোড়পতি' বয়কটের ডাক নেটিজেনদের
অমিতাভ বচ্চন (Photo Credits: Instagram, File Photo)

সোনি টিভিকে (Sony TV) বয়কট (Boycott) করার বার্তায় ক্ষোভে ফেটে পড়ল নেটিজেনরা (Netizen)। সোশ্যাল মিডিয়ায় (Social Media) হ্যাসট্যাগ (Hashtag) ব্যবহার করে বয়কটের পোস্ট করেন তাঁরা। তবে সোনি টিভির কাছে এটি নতুন কিছু নয়। এর আগে বহুবার তাদের বিরুদ্ধে বহু অভিযোগ আসে। এর আগে 'দ্য কপিল শর্মা শো'-র (The Kapil Sharma Show) জন্য বিরোধিতার মুখে পড়তে হয়েছিল এই চ্যানেলটিকে। তবে এবার 'দ্য কপিল শর্মা শো'-র জন্য নয়, বয়কটের ডাক দেওয়া হয়েছে টেলিভিশন শো 'কৌন বনেগা ক্রোড়পতি ১১'কে (Kaun Banega Crorepati 11)। বছরের পর বছর ধরে জনপ্রিয়তা ধরে রেখেছে এই শো। কিন্তু হঠাৎ কী ঘটল এই শো' র সঙ্গে? কেন বন্ধ করতে বলা হল 'কৌন বনেগা ক্রোড়পতি'?

ঘটনাটি কিছুটা এইরূপ। গতকাল 'কৌন বনেগা ক্রোড়পতি' গেম শো' তে একটি এপিসোড অনুষ্ঠিত হয়েছিল। সেখানে সঞ্চালক অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) প্রতিযোগীকে প্রশ্ন করেন 'মুঘল সম্রাট ঔরঙ্গজেবের সমসাময়িক শাসক কে ছিলেন?' এবং এর জন্য চারটি বিকল্প উত্তর ছিল- ১. মহারাণা প্রতাপ ২.রানা সংগ ৩. মহারাজা রঞ্জিত সিং ও ৪. শিবাজি। বিতর্ক বাধে চতুর্থ অপশনটি নিয়ে। বিতর্কের কারণ ছত্রপতি শিবাজি মহারাজকে শুধুমাত্র 'শিবাজি' সম্বোধন করা। এরফলে ক্ষোভে ফেটে পড়ে জনতা। টুইটারে তারা সোনি টিভি ও কেবিসি বন্ধ করার হ্যাসট্যাগ বানিয়ে ডিজিটাল আন্দোলনে নামে।

আরও পড়ুন, ৪৮-এ পা দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, টলিউড ডিভা সম্পর্কে এই ১০ টি তথ্য জানতেন?

দেখে নিন কী বলছেন ক্ষুব্ধ নেটিজেনরা-

 

 

 

শুধু চ্যানেল এবং শো'র বিরোধিতা করেছেন তা নয়। বলিউডের শাহেনশাহ তথা এই গেম শো' র সঞ্চালক অভিতাভ বচ্চনকেও ছেড়ে কথা বললেন না নেটিজেনরা। তাঁকে উদ্দেশ্য করে নেটিজেনদের বক্তব্য মুঘল সম্রাট ঔরঙ্গজেবকে সঠিকভাবে উচ্চারণ করলেন, তবে ছত্রপতি শিবাজি মহারাজের ক্ষেত্রে এই বিভেদ কেন? এই নিয়ে বিতর্ক তুঙ্গে।

তবে, চ্যানেলের তরফ থেকে এই বিষয়ে এখনো কোনো মন্তব্য জানানো হয়নি।