Netflix: ৫ ডিসেম্বর থেকে ভারতে নেটফ্লিক্স দেখা যাবে বিনামূল্যে, কীভাবে দেখবেন? জানুন বিস্তারিত
নেটফ্লিক্স (Photo Credits: Netflix)

ভারতীয়দের জন্য আগামী ৫ ও ৬ ডিসেম্বর ভারতে বিনামূল্যে দেখা যাবে নেটফ্লিক্স (Netflix)। দু'দিন ৪৮ ঘণ্টার জন্য বিনামূল্যে দেখা যাবে। শুধুমাত্র ভারতে পরীক্ষামূলকভাবে এই অফার দেওয়া হচ্ছে। ভারতে গ্রাহকদের মধ্যে কেমন সাড়া ফেলে, তা দেখে অন্য দেশেও এই ফ্রি ট্রায়ালের ব্য়বস্থা করতে পারে সংস্থা।

নেটফ্লিক্সে সিনেমা, ডকুমেন্টরি ও অন্যান্য সমস্ত ভিডিও দেখা যাবে বিনামূল্যে। এর জন্য মোবাইল ফোনে নেটফ্লিক্স অ্যাপটি ডাউনলোড করতে হবে। এছাড়াও Netflix.com/StreamFest ওয়েবসাইট থেকেও দেখতে পাওয়া যাবে। আরও পড়ুন, কলকাতায় এখনও এল না জাঁকিয়ে শীত; অপেক্ষায় শহরবাসী

নেটফ্লিক্স ডাউনলোড করার পর যে পদ্ধতিগুলি ফলো করবেন সেগুলি হল-

---অ্যাপটি ডাউনলোড করার পর নিজের নাম, ই-মেল, ফোন নম্বর এবং একটি পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করুন।

---সাইন আপ করার পর কোনও ব্যয় করতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে আগামী দু'দিন দেখা যাবে। ৪ তারিখ রাত ১২টা থেকেই তা প্রযোজ্য হবে।

---এই অফারটি শুধুমাত্র তাদের জন্য, যারা নেটফ্লিক্স কখনও ব্যবহার করেননি। তাই নতুন অ্যাকাউন্ট খুলেই নেটফ্লিক্স-এ ভিডিও দেখার সুবিধা উপভোগ করা যাবে।

এর আগেও ফ্রি ট্রায়ালের অফার দিয়েছে নেটফ্লিক্স। যেখানে সংশ্লিষ্ট গ্রাহককে ফ্রি ট্রায়ালের এক মাস পর টাকা দেওয়ার জন্য বিস্তারিত তথ্য দেওয়া হত। তাতে প্রতি মাসের চার্জ কেটে নিত নেটফ্লিক্স। গ্রাহক অবশ্য নিজেই সাবস্ক্রিপশন বাতিল করতে পারতেন। স্ট্রিমফেস্টে টাকা দেওয়ার জন্য কোনও তথ্য দিতে হবে না।

নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন ফি বেড়ে যাওয়ার বিষয়ে পিটার বলেন, আমরা একটা পর্যালোচনা করেছি। আদৌ কি আমরা গুরুত্বপূর্ণ জিনিস দিচ্ছি? বিনোদনকে আমারা যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকি। আমরা আমাদের পরিষেবা উন্নত করতে চাই। এখনও পর্যন্ত চলতি আর্থিক বর্ষে বিশ্ব জুড়ে ২.২ মিলিয়ন সাবস্ক্রাইবার হয়েছে নেটফ্লিক্সের।

নেটফ্লিক্সের পক্ষ থেকে গ্রেগ পিটার্স সংবাদমাধ্য়মকে জানিয়েছেন, বিষয়টা নিয়ে আমাদের কৌতূহল তুঙ্গে। ভারতে কেমন প্রভাব পড়ে তা দেখে অন্য় দেশেও এই ধরনের অফার দেওয়া হতে পারে।