WBFJA 2020: 'আমি কাকে সাপোর্ট করলাম?' পুরস্কার নাকচ স্বস্তিকা মুখার্জির
স্বস্তিকা মুখার্জি (Photo Credits: Facebook)

টালমাটাল পরিস্থিতি। এর মধ্যেই গত সোমবার দুপুরে ঘোষণা করা হল টেলিদুনিয়ার সবচেয়ে পুরনো অ্যাওয়ার্ড অনুষ্ঠান বিএফজেএ-এর। সেই অনুষ্ঠানেই বেশ কয়েকটি নমিনেশন পায় সৃজিত মুখার্জি (Srijit Mukherji) পরিচালিত শাহজাহান রিজেন্সি (Shahjahan Regency)। এই সিনেমায় অভিনয়ের জন্য সেরা সহ-অভিনেত্রী হিসেবে নমিনেশন পেয়েছেন স্বস্তিকা মুখার্জি। কিন্তু নাম ঘোষণা হতেই অভিনেত্রী জানিয়ে দিলেন এই পুরস্কার তিনি গ্রহণ করবেন না।

স্বস্তিকাকে শুভেচ্ছা জানিয়ে এই বিষয়ে টুইটারে একটি পোস্ট করেন সৃজিত। তিনি লেখেন, WBFJA-তে শাহজাহান রিজেন্সি থেকে উঠে এসেছে সেরা সঙ্গীত পরিচালনা, সেরা গানের কথা, সেরা গায়ক, সেরা গায়িকা, সেরা সহ-অভিনেত্রীর নমিনেশন। এরপরই প্রশ্ন রিটুইট করে স্বস্তিকার পোস্ট, 'ভাল ভাল! তা আমি কাকে সাপোর্ট করলাম?' অন্যদিকে ফেসবুকেও (Facebook) এদিন পোস্ট করে এই প্রসঙ্গে লেখেন প্রতিবাদী অভিনেত্রী। WBFJA কর্তৃপক্ষকে ট্যাগ করে তিনি লেখেন, আমি শুনেছি আপনারা আমাকে শাহজাহান রিজেন্সির জন্য সেরা সহ-অভিনেত্রী হিসেবে নমিনেশন দিয়েছেন। আমি এই ছবিতে কাউকেই সাপোর্ট করিনি। তাই আমি এই পুরস্কার (Prize) গ্রহণ করব না। এই দেশে সবই এখন কৌতুক। আর আমি তা প্রকাশ্যে আনলাম। যা আপনাদের সংস্থার মানে লাগতে পারে। তাই আমাকে এই নমিনেশন থেকে বাদ দিন। আমিই এই পুরস্কার গ্রহণ করব না। আরও পড়ুন: Sara Ali Khan: প্রবল ঠান্ডায় উত্তপ্ত ইনস্টাগ্রাম, মালদ্বীপে হট বিকিনিতে পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন সারা আলি খান

এই পুরস্কারের জন্য এ বছর স্বস্তিকা ছাড়াও সেরা সঙ্গীত পরিচালক হিসেবে নমিমেশন পেয়েছেন অনুপম রায় (Anupam Roy), সেরা গীতিকার হিসেবে দীপাংশু আচার্য এবং ঋতম সেন। সেরা গায়ক (পুরুষ) হিসেবে নমিনেশন পেয়েছেন অনির্বাণ ভট্টাচার্য এবং মহিলা বিভাগে মোনালি ঠাকুর (Monali Thakur)। আপাতত স্বস্তিকার অভিযোগের কোনও জবাব দেননি সৃজিত। এবছরের WBFJA 2020 তে পপুলার সিনেমা হিসেবে নমিনেশন পেয়েছে সৃজিতের পরিচালকের গুমনামী। সেরা অভিনেতা হিসেবে নমিনেশন পেয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জি।