Bengal Celebs We lost in 2020: ফিরে দেখা ২০২০! প্রণব মুখার্জি থেকে সৌমিত্র চ্যাটার্জি, কাদের হারালাম আমরা?
প্রণব মুখার্জি, সৌমিত্র চ্যাটার্জি এবং চুনী গোস্বামী। Photo Source: Wikipedia

Bengal Celebs We lost in 2020: ২০২০ সালটা যেন শুধুই বিষাদের বার্তা বয়ে এনেছে। আমরা হারিয়েছি একের পর এক সেলেবদের। শুধু অভিনয় জগতের নয়। রাজনীতি জগতেরও দক্ষ নেতাদের আমরা এই ২০২০ সালে হারিয়েছি আমরা। প্রণব মুখার্জি থেকে সৌমিত্র চ্যাটার্জি। বাংলার মুখ উজ্জ্বল করেছিলেন এরা বিশ্বের দরবারে। এই তালিকা অনেক দীর্ঘ। বছরের শেষে আরও একবার দেখে নিন কাদের হারিয়েছি আমরা ২০২০ সালে।

সৌমিত্র চ্যাটার্জি

১৫ নভেম্বরবেলা ১২টা ১৫ মিনিট নাগাদ বেলভিউ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সৌমিত্র চ্যাটার্জি। করোনা থেকে সুস্থ হলেও ক্রমেই কোমর্বিডিটির কারণে তাঁর শারীরিক অবস্থা খারাপের দিক চলে যায়। চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন 'ফেলুদা' সৌমিত্র চ্যাটার্জি।

চুনী গোস্বামী

৩০ এপ্রিল, ২০২০, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কিংবদন্তী ফুটবলার চুনী গোস্বামী।মোহনবাগান দলের  প্রাণ ছিলেন চুনী গোস্বামী, ১৯৫৪ থেকে ১৯৬৮ অবধি  স্ট্রাইকার পজিশনে খেলতেন তিনি। ১৯৬০ থেকে ১৯৬৪ সাল অবধি মোহনবাগানের অধিনায়ক ছিলেন চুনী গোস্বামী।

প্রণব মুখার্জি

প্রথম বাংলার রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, দীর্ঘ কর্মজীবনে একাধিক চরাই উৎরাইয়ের সম্মুখীন হয়েছেন তিনি। সৌজন্যতার মাধ্যমে করেছেন পরিস্থিতির মোকাবিলা, সর্বোচ্চ রাজনীতিক হিসেবে সকলের মাথার উপরে ছাতা হয়ে দাঁড়িয়ে থাকতেন তিনি সবসময় কঠিন পরিস্থিতিতেও। ৩১ অগাস্ট দিল্লির আর্মি রিসার্চ ও রেফারাল হাসপাতালে ৮৪ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রণব মুখার্জি।

শ্যামল চক্রবর্তী 

৬ অগাস্ট, ২০২০; সিপিএম নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামল চক্রবর্তীর মৃত্যু হয়। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন শ্যামলবাবু, দীর্ঘ চিকিৎসার পর সারা দিলেও পর পর দু'বার হার্ট অ্যাটাক কেড়ে নেয় তাঁর প্রাণ।

তাপস পাল 

১৮ ফেব্রুয়ারিতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতাসে প্রয়াত হন তাপস পাল। রিল লাইফে যখন তাঁর দেখা মেলে, তখন প্রথম দেখে কেউই হয়তো ভাবতে পারেননি এতটা ছাপ রেখে যাবেন কিন্তু তাঁর অভিনয়ের প্রেমে মজেছিল বাঙালি। সাহেব, অনুরাগের ছোঁয়া, পারাবত প্রিয়া, ভালোবাসা ভালোবসা, মায়া মমতা, সুরের ভুবনে, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, দাদার কীর্তি ও গুরুদক্ষিণা-র মত বিখ্যাত কিছু সিনেমা করেছেন তিনি।